ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, অক্টোবর ১৯, ২০২৪ |

EN

কক্সবাজার সমুদ্র সৈকতে রাতে দখল, দিনে উচ্ছেদ

জেলা প্রতিনিধি | আপডেট: মঙ্গলবার, অক্টোবর ২৬, ২০২১

কক্সবাজার সমুদ্র সৈকতে রাতে দখল, দিনে উচ্ছেদ
কক্সবাজার সমুদ্রসৈকতের সুগন্ধা পয়েন্টের বিচ সড়কের উত্তর পাশে আবারও অবৈধভাবে স্থাপনা তৈরি করেছে প্রভাবশালীরা। গত রোববার রাতে টিন, পলিথিন ও বাঁশ দিয়ে কয়েকটি দোকানপাট গড়ে তোলা হয়। সৈকতে সরকারি জমি দখলের বিষয়টি জেলা প্রশাসনের নজরে আসার পর আজ সোমবার বিকেলে উচ্ছেদ অভিযান শুরু করা হয়। অভিযানে প্রায় অর্ধ শতাধিক দোকান ঘর গুঁড়িয়ে দেওয়া হয়েছে। 

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আমিন আল পারভেজের নেতৃত্বে জেলা প্রশাসন, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ ও পুলিশের শতাধিক সদস্য অভিযানে অংশ নেয়। অভিযানের খবর পেয়ে দখলদারেরা পালিয়ে যায়। 
 
পুলিশ ও স্থানীয়রা জানায়, প্রভাবশালী জসীম উদ্দিন ছিদ্দিকীর নেতৃত্বে ৪০ জনের একটি চক্র সৈকতের জমি দখলে জড়িত। তাঁরা রোববার রাতে অর্ধশতাধিক শ্রমিক দিয়ে পলিথিন, টিন ও বাঁশ দিয়ে স্থাপনা নির্মাণ করে। সেখানে দোকান দেওয়ার নামে কয়েক কোটি টাকা হাতিয়ে নিয়েছে এ চক্রটি। 

উল্লেখ্য, উচ্চ আদালতের নির্দেশে গত বছরের ১৭ অক্টোবর কক্সবাজার সুগন্ধা পয়েন্টে ৫২টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ ও জেলা প্রশাসনের যৌথ অভিযানে দখলদারদের সঙ্গে সংঘর্ষে পুলিশ, সাংবাদিকসহ অন্তত ১০ জন আহত হয়েছিল। এ ঘটনার এক বছরের মাথায় আবারও একই স্থানে দোকানপাট নির্মাণ শুরু করে চক্রটি।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আমিন আল পারভেজ বলেন, সরকারি জায়গায় অবৈধ স্থাপনা গড়ে তোলায় তা উচ্ছেদ করে দেওয়া হয়েছে।