ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, জুলাই ৫, ২০২৪ |

EN

বেহেশতে মসজিদ তৈরির নামে ৩ কোটি টাকা হাতিয়ে নেন ‘জিনের বেগম’

জেলা প্রতিনিধি | আপডেট: সোমবার, মার্চ ৬, ২০২৩

বেহেশতে মসজিদ তৈরির নামে ৩ কোটি টাকা হাতিয়ে নেন ‘জিনের বেগম’

ছবি: সংগৃহীত

ভয়ভীতি দেখিয়ে প্রবাসী একটি পরিবারের কাছ থেকে ৩ কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে কথিত জিনের বেগমসহ চারজনকে গ্রেফতার করেছে পুলিশ।

রোববার (৫ মার্চ) বিকেলে আদালতের মাধ্যমে তাদের জেলা কারাগারে পাঠানো হয়েছে।

গ্রেফতাররা হলেন- দিনাজপুর পৌরশহরের পাটুয়া পাড়া মহল্লার বাবুর স্ত্রী মিসেস লাইজু বেগম (৪০), মৃত খেজুর উদ্দিনের ছেলে আলতাফ হোসেন (৫২) ও তার ছেলে অনুরাগ আল ইমরান আনন্দ (২৭) ও আখি সুর্বণা (৩০)।

দুপুরে প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার শাহ ইফতেখার আহম্মেদ বলেন, মিসেস লাইজু বেগম নিজেকে জিনের বেগম পরিচয় দিয়ে যুক্তরাষ্ট্র প্রবাসী দিনাজপুর পৌর শহরের বালুবাড়ী মহল্লার বাসিন্দা মোছা. রোকেয়া রহমানকে জিনের জন্য বেহেশতে মসজিদ বানিয়ে দিতে বলেন। জিনের সন্তানদের খাওয়া দাওয়া করাতেও বলেন লাইজু। তা নাহলে রোকেয়ার ছেলে ও ছেলের সন্তানদের মেরে ফেলা হবে। দীর্ঘদিন ধরে এমন ভয়ভীতি দেখিয়ে ৩ কোটিরও বেশি টাকা নেন লাইজু। তাকে এ কাজে সহযোগিতা করতেন আলতাফ হোসেন, তার ছেলে অনুরাগ আল ইমরান ও মেয়ে মোছা. আখি সুর্বণা।

পুলিশ সুপার শাহ ইফতেখার আরও বলেন, বিষয়টি যুক্তরাষ্ট্রে থাকা অবস্থায় রোকেয়া রহমানের ছেলে মো. সারোয়ার রহমান জানতে পারেন। তিনি সম্প্রতি দেশে ফিরে ৪ মার্চ থানায় মামলা করেন। কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তানভিরুল ইসলাম অভিযান চালায়। রাতভর অভিযানে চারজনকে গ্রেফতার করা হয়। এ সময় পুলিশ তাদের কাছ থেকে একটি মোটরসাইকেল, চারটি স্মার্ট মোবাইল ফোন, মার্কেন্টাইল ব্যাংকের ভিসা ডেভিট কার্ড এবং মার্কেন্টাইল ব্যাংকের স্বাক্ষর ছাড়া ১০ পাতার একটি চেক বই জব্দ করা হয়।