ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪ |

EN

বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের নয়, ভারতীয়দেরও আদর্শ- ভারতীয় হাইকমিশনার

দুলাল বিশ্বাস, গোপালগঞ্জ প্রতিনিধি | আপডেট: শুক্রবার, মার্চ ৩, ২০২৩

বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের নয়, ভারতীয়দেরও আদর্শ- ভারতীয় হাইকমিশনার
বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রনয় ভার্মা বলেছেন, বঙ্গবন্ধুর লক্ষ্য ছিল বাংলাদেশ এবং ভারতের মধ্যে সুসম্পর্ক স্থাপন করা। তাই এটি আমাদের অনুপ্রাণিত করবে দুদেশের সুসম্পর্ক বজায় রাখতে। তিনি শুধুমাত্র বাংলাদেশের আদর্শ নয়, ভারতীয়দের জন্যও আদর্শ।

শুক্রবার (৩ মার্চ) দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের একথা বলেন তিনি।

তিনি বলেন, বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে এসে হৃদয়ের অন্তস্থল থেকে শ্রদ্ধা প্রদর্শন করছি। তিনি তার জীবনকে উৎসর্গ করেছিলেন এদেশের মানুষের অধিকার আদায় ও সমাজের শৃঙ্খলা প্রতিষ্ঠার জন্য। তাই শ্রদ্ধার সাথে বলছি বঙ্গবন্ধুর সমগ্র জীবনীতে উৎসর্গ আছে।

প্রনয় ভার্মা আরও বলেন,  উভয় দেশের মানুষের মধ্যে হৃদয়ে হৃদয়ে ও হারে হারে সম্পর্ক বিদ্যমান। তাই দুই দেশের জনগণ সম্মিলিত হয়ে কাজ করেছিল ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে। আর উভয় রাষ্ট্র কঠোর সংগ্রাম ও আত্মত্যাগের ফলে তাদের স্বাধীনতা পেয়েছে। তাই আগামীতে দুই দেশের সম্পর্ক আরো মজবুত হবে।

এর আগে তিনি টুঙ্গিপাড়া পৌছে জাতির পিতার সমাধিসৌধবেদীতে পুষ্পস্তবক অর্পন করে শ্রদ্ধা নিবেদন করেন। পরে বঙ্গবন্ধু সহ মহান মুক্তিযুদ্ধে নিহত সকল শহীদদের আত্মার শান্তি কামনায় প্রার্থনা করেন তিনি।

এসময় ঢাকাস্থ ভারত হাইকমিশনারের প্রথম সেক্রেটারি শ্রী অনিমেষ, দ্বিতীয় সেক্রেটারি বৈভব গোনদানী, গোপালগঞ্জের জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম, টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আল-মামুন, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল মুনসুর প্রমূখ উপস্থিত ছিলেন।