ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, মার্চ ২৯, ২০২৪ |

EN

চকলেট খেয়ে ৯ শিক্ষার্থী হাসপাতালে

নিজস্ব প্রতিবেদক | আপডেট: রবিবার, অক্টোবর ২৪, ২০২১

চকলেট খেয়ে ৯ শিক্ষার্থী হাসপাতালে

ভেজাল নিম্নমানের খাবার খেয়ে নীলফামারীর সৈয়দপুর শহরের কুন্দল এলাকার একটি মাদ্রাসার শিশু অসুস্থ হয়ে পড়েছে। এসব শিক্ষার্থীকে শনিবার দিবাগত রাত সোয়া ১০টা থেকে রাত সাড়ে ১২টা পর্যন্ত সময়ের মধ্যে সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

চিকিৎসাধীন শিশুরা হলেন শহরের কুন্তল এলাকার পূর্বপাড়ার আলিফ (), সাফি (), সামিয়া (), মৌমিতা (১০), আয়ান (), নিমু (), ইসমাইল (), আফসান () রুহি ()

 

বিষয়ে ওই শিশুদের অভিভাবকেরা জানান, কুন্দল পূর্বপাড়া ফোরকানিয়া মাদ্রাসা কর্তৃপক্ষ শনিবার সকালে অধ্যয়নরত প্রায় ৬০ থেকে ৭০ জন শিশুকে এক প্যাকেট করে নিম্নমানের চকলেট বিতরণ করে। শিশুরা দুপুরে বাড়িতে এসে অনেকে এসব খাবার খায়। সন্ধ্যার দিকে শিশুদের বমি ডায়রিয়া দেখা দিলে হাসপাতালে ভর্তি করা হয়।

 

হাসপাতালে ফজলুর রহমান নাসরিন নামের দুজন অভিভাবক জানান, শফিকুল ইসলাম নামে জনৈক স্কুলশিক্ষক প্রায়ই শিশুদের মধ্যে খাবার বিতরণ করেন। শিশুদের মাদ্রাসামুখী করতে তিনি উদ্যোগ নিয়েছেন। তিনি এসব খাবারের প্যাকেট বিতরণ করেছেন। প্যাকেটের গায়ে মেয়াদোত্তীর্ণ তারিখের শেষ দিন ছিল শনিবারই।

 

খাবার বিতরণকারী শিক্ষক শফিকুল ইসলাম বলেন, প্যাকেটের মোড়কে মেয়াদোত্তীর্ণ বিষয়টি নজরে আসেনি। তা ছাড়া শনিবার পর্যন্ত মেয়াদ ছিল। মোড়কের ভেতরের খাবারটি নিম্নমানের ছিল নিশ্চিত।

 

সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালের জরুরি বিভাগের কর্মকর্তা ডা. রাশেদুজ্জামান রাশেদ আজকের পত্রিকাকে জানান, বমি ডায়রিয়ার উপসর্গ নিয়ে আসা শিশুদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে তাদের শিশু ডায়রিয়া বিভাগে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। তাদের অবস্থা উন্নতির দিকে বলে জানান তিনি।