ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, এপ্রিল ২০, ২০২৪ |

EN

মনোহরদীতে অগ্নিকাণ্ডে ৮ দোকান পুড়ে ছাই, ক্ষয়-ক্ষতি ৮০ লাখ টাকার

জেলা প্রতিনিধি | আপডেট: বুধবার, ফেব্রুয়ারী ৮, ২০২৩

মনোহরদীতে অগ্নিকাণ্ডে ৮ দোকান পুড়ে ছাই, ক্ষয়-ক্ষতি ৮০ লাখ টাকার
নরসিংদীর মনোহরদী উপজেলার  হাতিরদীয়া বাজারে এক ভয়াবহ অগ্নিকাণ্ডে ৮ টি দোকান ও মালামাল পুড়ে ছাই হয়েছে। এতে প্রায় ৮০ লাখ টাকার ক্ষয়ক্ষতি ঘটেছে বলে জানা গেছে।

মনোহরদীর হাতিরদীয়া বাজারের মরহুম শাহজাহান প্রিন্সিপালের মালিকানাধীন আব্দুল লতিফের বন্ধ দোকান ঘর থেকে আগুনের সূত্রপাত ঘটে।

একদুয়ারিয়া ইউপি চেয়ারম্যান মোল্লা রফিকুল ইসলাম ফারুক প্রত্যক্ষদর্শীদের উদ্ধৃত করে জানান, প্রতিবেশীরা বুধবার সকালে নিজেদের দোকান খুলতে গিয়ে আব্দুল লতিফের বন্ধ দোকান থেকে ধূয়া উঠতে দেখে।পরে এ আগুন ব্যাপকতা লাভ করে পার্শ্ববর্তী দোকান সমূহে ছড়িয়ে পড়ে।

ফায়ার সার্ভিস মনোহরদী ষ্টেশনের সাব অফিসার সাইফুল ইসলাম জানান, খবর পেয়ে তাদের ২ টিসহ, শিবপুর ও নরসিংদীর ২ টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে।তাদের ৪ টি ইউনিটের সম্মিলিত প্রচেষ্টায় স্বল্প সময়ের ভেতরই আগুন নিয়ন্ত্রনে আসে।কিন্তু ততোক্ষনে হাদীউল, রিফাত,বাদল, রনি,আনাস, আমান উল্লাহর সহ ৮ টি দোকান ঘর ও এর মালামালের ব্যাপক ক্ষয়ক্ষতি ঘটে।

এতে প্রায় ৫০ লাখ টাকার ক্ষতি হয় বলে ফায়ার সার্ভিস জানায়।

তবে একদুয়ারিয়া ইউপি চেয়ারম্যান ক্ষতিগ্রস্থদের উদ্ধৃত করে এ ক্ষয়ক্ষতি ৭০/৮০ লাখ টাকার মতো বলে অনুমান করেন।

আগুনে ক্ষতিগ্রস্থদের মধ্যে অধিকাংশগুলোই জুতোর দোকান। এতে সবচে বেশী ক্ষয়ক্ষতি ঘটেছে মার্কেটের মালিক পুত্র শাখাওয়াত হোসেন পাপ্পুর হার্ডওয়্যারের দোকান ঘর ও মালামালের। 

বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ আগুনের সূত্রপাত বলে ফায়ার সার্ভিস মনোহরদী ষ্টেশন অফিস সূত্রে জানা গেছে।