ফ্রিডম বাংলা নিউজ

মঙ্গলবার, জুলাই ৯, ২০২৪ |

EN

মানবতার দেয়াল - আপনার যা প্রয়োজন এখান থেকে নিয়ে যান

আব্দুর রহমান ঈশান, নেত্রকোণা প্রতিনিধি | আপডেট: সোমবার, জানুয়ারী ২, ২০২৩

মানবতার দেয়াল - আপনার যা প্রয়োজন এখান থেকে নিয়ে যান
দেয়ালের গায়ে পুরনো কাপড় কেন? এমন প্রশ্ন অনেকেরই। দেয়ালের উপরে লেখা দেখে প্রশ্নের উত্তর মিলল।

লেখা রয়েছে - আপনার যা প্রয়োজন এখান থেকে নিয়ে যান । এর নিচে দিকে লেখা রয়েছে - দিতে গর্ববোধ করবেন না, নিতে লজ্জাবোধ করবেন না।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে কিছুদিন ধরেই চলছে এমন উদ্যোগের আলোচনা। সেই উদ্যোগ এবার নেত্রকোণার জেলার অন্যতম গুরুত্বপূর্ণ স্থান মোক্তারপাড়া এলাকার আঞ্জুমান আদর্শ সরকারি উচ্চ বিদ্যালয় এর সামনে।

শীত আসছে। শীতের সঙ্গে সমাগত আরও একটি চিরায়ত দৃশ্য। সেটি হলো আনাচকানাচে, উড়ালসেতুর নিচে, ফুটপাতের ওপর অসংখ্য অসহায় মানুষ পরস্পরের উত্তাপ নিয়ে জড়াজড়ি করে নিশিযাপন করবে। শীতের কামড় থেকে এই ভাগ্যহত ‘মনুষ্যশরীরগুলোকে’ রক্ষা করার জন্য গরম কাপড় ও নৈশ আশ্রয়ের ব্যবস্থা থাকা উচিত ছিল। সরকারিভাবে সেই ব্যবস্থা যেহেতু নেই, সেহেতু অনিবার্যভাবে খোলা আকাশকে চাঁদোয়া বানিয়ে গরিব মানুষ রাত্রিযাপন করবে। এ অবস্থার মধ্য দিয়ে অনিবার্যভাবে আরও একটি পৌষ সংক্রান্তিমুখী হবে।তাদের কথা চিন্তা করেই নেত্রকোণায় জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাসিব ইবনে হান্নান হৃদম এর ব্যতিক্রমী এই উদ্যোগ। 

এই উদ্যোগের ব্যাপারে জানতে চাইলে হৃদম বলেন আমাদের সবারই উচিত অসহায় মানুষের পাশে দাঁড়ানো। নেত্রকোণায় অনেক দুস্থ অসহায় সুবিধাবঞ্চিত মানুষ আছে যারা এই শীতে অনেক কষ্ট করে কিন্ত কারও কাছে কিছু চাইতে লজ্জাবোধ করে।

শীতার্ত সেই সব মানুষদের মুখে হাসি ফুটানোই দেয়ালের উদ্দেশ্য। আমার মতো নেত্রকোণা জেলার বিত্তশালী সকলেই নিজ নিজ অবস্থান থেকে এগিয়ে আসে সেই আহবান করছি এবং প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ গড়তে নেত্রকোণার তরুণ সমাজ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে সেই আহবান ব্যক্ত করছি।

উক্ত মানবতার দেয়ালের সার্বিক সহযোগিতায় ছিলেন শাহরিয়ার কামরান প্রান্ত, যুগ্ম আহ্বায়ক, নেত্রকোণা সদর উপজেলা ছাত্রলীগ, ছাত্রলীগ নেতা ইশতিয়াক নিলয়,নেত্রকোণা পৌর শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের সভাপতি জেলা ছাত্রলীগ নেতা তানিম ওসমান,ছাত্রলীগ কর্মী প্রত্যয় আহমেদ, রাতুল ইসলাম রোহান, মোঃসাইফ সহ আরও অনেকে।