ফ্রিডম বাংলা নিউজ

সোমবার, জুলাই ৮, ২০২৪ |

EN

ফুলবাড়ীতে লটারির মাধ্যমে কৃষকের ভাগ্য নির্ধারণ!

মেহেদী হাসান, ফুলবাড়ী, দিনাজপুর | আপডেট: মঙ্গলবার, ডিসেম্বর ২০, ২০২২

ফুলবাড়ীতে লটারির মাধ্যমে কৃষকের ভাগ্য নির্ধারণ!
অভ্যন্তরীণ আমন ধান সংগ্রহ মৌসুমের আওতায়  দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা প্রশাসন ও খাদ্য বিভাগের যৌথ উদ্যোগে  আগ্রহী প্রকৃত কৃষকদের নামের তালিকা থেকে উন্মুক্ত লটারির মাধ্যমে ৪৩৭ জন কৃষকদের ভাগ্য নির্ধারণ করা হয়েছে।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টায়  উপজেলা পরিষদ হলরুমে উন্মুক্ত লটারির মাধ্যমে কৃষকদের নাম তুলে ধান সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ওয়াসিকুল ইসলাম।

আয়োজিত লটারী অনুষ্ঠানে  উপজেলা উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ওয়াসিকুল ইসলাম এর সভাপতিত্বে ও উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মঈন উদ্দিন এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মনজু রায় চৌধুরী, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রুম্মান আক্তার, উপজেলা শিক্ষা কর্মকর্তা হাসিনা ভুইয়া,খাদ্য কর্মকর্তা মাহামুদ মো;ইমরান,রওশন ইসলাম,সাবেক ডেপুটি কমান্ডার বীরমুক্তিযোদ্ধা এছার উদ্দিন প্রমুখ।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মঈন উদ্দিন জানান, পৌরসভাসহ উপজেলার ৭টি ইউনিয়নে আবেদনকৃত ৪ হাজার ৬৮৪ জন প্রকৃত কৃষকের নামের তালিকা থেকে  ৪৩৭ জন কৃষকের নাম উন্মুক্ত লটারির মাধ্যমে বাছাই করা হয়েছে। প্রতিটি কৃষক ৩টন করে মোট ১লাক্ষ ৬হাজার মে:টন ধান দিতে পারবেন।
এর মধ্যে ফুলবাড়ী এরএসডি খাদ্য গুদামে ৪৪৫ মে.টন এবং মাদিলাহাট এলএসডি খাদ্য গুদামে ৫৬১ মে.টন।