ফ্রিডম বাংলা নিউজ

বুধবার, এপ্রিল ১৭, ২০২৪ |

EN

চিলমারীতে জেলের জালে ৪৫কেজি বাঘাইড়, ৫৮হাজার টাকায় বিক্রি

জেলা প্রতিনিধি | আপডেট: সোমবার, ডিসেম্বর ৫, ২০২২

চিলমারীতে জেলের জালে ৪৫কেজি বাঘাইড়, ৫৮হাজার টাকায় বিক্রি
কুড়িগ্রামের চিলমারীতে রাণীগঞ্জ ইউনিয়নের কাচকোল এলাকায় ব্রহ্মপুত্র নদে আকালু(৫৫) নামে এক জেলের জালে ৪৫কেজি ওজনের একটি বাঘাইড় মাছ ধরা পড়েছে। মাছটি উপজেলার থানাহাট ইউনিয়নের পাম্পের মোড় এলাকায় নিয়ে আসে মাছ ব্যবসায়ী সাজু মিয়া(৩৬)। এত বড় বাঘাইড় মাছ দেখতে পথচারীসহ উৎসুক জনতা ভিড় জমায়। পরে মাছটি কেটে ৫৮হাজার ৫০০টাকায় বিক্রি করা হয়।

স্থানীয় মোঃ জলিল মিয়া বলেন, রোববার দুপুরে  উপজেলার রাণীগঞ্জ ইউনিয়নের কাচকোল ঘাট এলাকার জেলে আকালু ব্রহ্মপুত্র নদে জাল ফেলেন।তার জালে ৪৫কেজি ওজনের একটি বাঘাইড় মাছ ধরা পড়ে। সেখানে উমুক্ত  ডাকে ১হাজার ২০০টাকা কেজি দরে মোট ৫৪ হাজার টাকায়  কিনে নেন থানাহাট বাজারের মাছ ব্যবসায়ী সাজু মিয়া। এ সময় ওই ঘাটে মাছটি দেখতে উৎসুক জনতা ভিড় জমান। পরে উপজেলার পাম্পের মোড় এলাকায় মাছ ব্যবসায়ী সাজু মিয়া ৪৫ কেজি ওজনের মাছটি কেটে ১হাজার ৩০০টাকা কেজি দরে মোট ৫৮হাজার ৫০০টাকায় খুচরা বিক্রি করেন। 

মাছ ব্যবসায়ী সাজু মিয়া জানান,বর্তমানে ব্রহ্মপুত্র নদে জেলেদের জালে প্রায়ই বিভিন্ন ওজনের বাঘাইড় মাছ ধরা পড়ছে। বাজারে এ মাছের চাহিদাও রয়েছে। ঘাট থেকে মাছ কিনে কেটে খুচরা বিক্রির করা হয়েছে। 
 
উপজেলার মৎস্য কর্মকর্তা  মো.নুরুজ্জামান খান  জানান,এ সময়ে ব্রহ্মপুত্র নদের বিভিন্ন এলাকায় বড় বড় মাছ ধরা পড়ছে।এরকম মাছ ধরা পড়লে জেলে ও ব্যবসায়ী উভয়ই খুশি হয়।মৎস্য বিভাগের পক্ষ থেকে এই এলাকায় এ ধরনের মাছের জন্য অভয়াশ্রম গড়ে তুলে তাদের রক্ষা করতে চেষ্টা করা হচ্ছে।যেন তারা নদীতে বংশ বিস্তার করতে পারে।