ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪ |

EN

উজিরপুরে পুলিশ পরিচয় দিয়ে ব্যাংক-জুয়েলার্সে দুধর্ষ ডাকাতি

আল মামুন, বরিশাল প্রতিনিধি | আপডেট: সোমবার, ডিসেম্বর ৫, ২০২২

উজিরপুরে পুলিশ পরিচয় দিয়ে ব্যাংক-জুয়েলার্সে দুধর্ষ ডাকাতি
বরিশালের উজিরপুর উপজেলার শিকারপুর বন্দরে ব্যাংক ও জুয়েলার্সসহ ৫ ব্যবসা প্রতিষ্ঠানে দুধর্ষ ডাকাতি সংঘটিত হয়েছে। 

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, শনিবার গভীর রাতে শিকারপুর বন্দরে একটি ক্লাবে বিশ্বকাপ খেলা উপভোগ করতে ছিলো প্রায় ২০জন ফুটবল প্রেমীরা। রাত ২টার দিকে হঠাৎ ডাকাত চক্ররা নৈশ প্রহরী মন্টু ও কয়েকজন পথচারী ও ফুটবল প্রেমীসহ ৩৫ জনকে ক্লাবে আটকে রেখে ৩টি জুয়েলার্সের দোকান ও একটি ফার্মেসি এবং একটি বেসরকারি ব্যাংকের তালা ভেঙ্গে নগদ অর্থ ও স্বর্ণালংকার লুট করে নিয়ে যায়। 

কনিকা জুয়েলার্স এর মালিক জামাল হোসেন সরদার জানান, তার দোকানের তালা ভেঙ্গে দেড় ভড়ি স্বর্ণ ও নগদ ১ লক্ষ ২০ হাজার টাকা নেয় ডাকাত চক্ররা। 

আহম্মদ জুয়েলার্স এর মালিক জনি সরদার জানান, তার দোকান থেকে ২ ভরি স্বর্ণ, ১শ ২০ ভরি রুপা ও নগদ ৪০ হাজার টাকা নিয়েছে ডাকাত দল। 
রিয়া জুয়েলার্সের মালিক সিরাজুল ইসলাম জানান, তার দোকান থেকে প্রায় ১৫ ভরি রুপা নিয়ে যায়। 
আল মদিনা ফার্মেসির মালিক বাবুল হোসেন জানান, তার দোকান থেকে নগদ ২ লক্ষ টাকা ও অনেক ওষুধ নিয়ে যায়। 
ব্যাংক এশিয়া শিকারপুর এজেন্ট মালিক জহিরুল ইসলাম জানান, মুল ফটকের তালা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে তছনছ করে প্রায় ৬৬ হাজার টাকা লুটে নেয়। এছাড়াও রূপালী ব্যাংকের গেটের তালা ভেঙ্গে ঢোকার চেষ্টা করে। এসময় আনসার মেহেদী হাসান টের পেয়ে উজিরপুর থানায় ফোন করে এবং ম্যানেজারকে ফোন করে বিষয়টি জানায়। 

রূপালী ব্যাংকের ম্যানেজার মো. রফিকুল ইসলাম জানান, খবর পেয়ে তাৎক্ষণিক পুলিশকে বিষয়টি অবহিত করা হয়েছে। এরপর ডাকাত চক্ররা পালিয়ে যায়।

বাজারের নৈশ প্রহরী মন্টু জানান, ২০/২৫ জন অজ্ঞাত ব্যক্তি নিজেদের পুলিশ পরিচয় দিয়ে সকলকে ক্লাবে আটকে রেখে ডাকাতি করে। 
উজিরপুর মডেল থানার ইনচার্জ মো. কামরুল হাসান জানান, কয়েকটি দোকানে চুরি সংঘটিত হয়েছে। সকালে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং ডাকাত আটকে অভিযান শুরু করেছে।