ফ্রিডম বাংলা নিউজ

বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪ |

EN

পুরুষের জন্য ১০ দফা দাবিতে মানববন্ধন

ফিচার ডেস্ক | আপডেট: শনিবার, নভেম্বর ১৯, ২০২২

পুরুষের জন্য ১০ দফা দাবিতে মানববন্ধন
আন্তর্জাতিক পুরুষ দিবস উপলক্ষে জাতীয় পুরুষ সংস্থার উদ্যোগে গণজমায়েত অনুষ্ঠিত হয়েছে। গণজমায়েতে ‘জাতীয় পুরুষ সংস্থা’র পক্ষ থেকে ১০ দফা দাবি পেশ করা হয়।

শনিবার (১৯ নভেম্বর) সকাল ১০ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে এই গণজমায়েত অনুষ্ঠিত হয়। এখান থেকে জাতীয় পুরুষ সমাজ তাদের অধিকার এবং পুরুষ নির্যাতন আইন প্রণয়নের বিষয়ে জোর দেন।

গণজমায়েতে প্রধান অতিথি ছিলেন সোনার বাংলা পার্টির সাধারণ সম্পাদক মো. হারুণ-অর-রশিদ। বিশেষ অতিথি ছিলেন লালবাগ যুব জাগরণ সংঘের আহ্বায়ক মো. বিল্লাল হোসেন, সমাজকর্মী অলোক চৌধুরীসহ প্রমুখ।

জাতীয় পুরুষ সংস্থার দাবি:

মহিলা ও শিশু মন্ত্রণালয়কে সংশোধন করে পুরুষ ও মহিলা বিষয়ক মন্ত্রণালয় করতে হবে। মিথ্যা মামলা প্রমাণিত হওয়ার পর রাষ্ট্র ভিকটিমকে সর্বোচ্চ ক্ষতিপূরণ দিতে হবে। সব পুরুষের কর্মসংস্থান নিশ্চিত করতে হবে। নির্যাতন আইন সংশোধন করে যুগোপযোগী করতে হবে।  মোহরানার নামে অতিরিক্ত মোহর ধার্য করা বন্ধ করতে হবে। স্বামীর অধীনে না থেকে খোরপোষ আদায় বন্ধ করতে হবে। জাতীয় পুরুষ কমিশন গঠন করতে হবে।  পুরুষের স্বাস্থ্য সুরক্ষায় নজর দিতে হবে। পুরুষের প্রতি সব ধরনের বৈষম্যমূলক কর্মকাণ্ড বন্ধ করতে হবে। সব পুরুষ সংগঠনকে মন্ত্রণালয়ের অধিভুক্ত করতে হবে।