ফ্রিডম বাংলা নিউজ

বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪ |

EN

তারাই এখন বিদেশে বসে ডিজিটাল কানেকশন রাজনীতি করছে - মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

শাফিউল মিল্লাত, পিরোজপুর প্রতিনিধি | আপডেট: শুক্রবার, নভেম্বর ১৮, ২০২২

তারাই এখন বিদেশে বসে ডিজিটাল কানেকশন রাজনীতি করছে - মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী
মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, যারা ডিজিটাল বাংলাদেশকে বিদ্রুপ করতো তারাই এখন ডিজিটাল বাংলাদেশের সুবিধা নিচ্ছে। একটি দল সরাসরি ডিজিটাল বাংলাদেশকে বিদ্রুপ করতো সেই দলের দন্ডপ্রাপ্ত আসামিরা বিদেশে বসে ডিজিটাল কানেকশনে এদেশে রাজনীতি করছে। শেখ হাসিনার কারনেই ডিজিটাল বাংলাদেশের এই সুবিধা নিতে পারছে এর কৃতজ্ঞতা জানায় না তারা।

শুক্রবার (১৮ নভেম্বর) সকালে পিরোজপুর সরকারি  বালক উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে পিরোজপুর জেলা প্রশাসনের উদ্যোগে ডিজিটাল উদ্ভাবনী মেলা ২০২২ এর উদ্বোধনী অনুষ্ঠানে বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, এখন কচিকাচা বাচ্চারাও মোবাইল, ট্যাব, কম্পিউটার চালাতে অভ্যস্ত হয়ে গেছে এটাই আমাদের ডিজিটাল বাংলাদেশের দৃশ্যমান অবস্থা। করোনাকালে ডিজিটাল ব্যাবস্থা না থাকলে আমাদের দেশ স্থবির হয়ে যেত। ডিজিটাল বাংলাদেশের কারনেই আমরা ঘরে বসে অফিস করতে পেরেছি দেশ সচল রয়েছে। আমাদের সরকার যে লক্ষে কাজ করছে তাতে অদূর ভবিষ্যতে  আমাদের দেশে পূর্নাঙ্গ ডিজিটাল ব্যাবস্থা বাস্তবায়ন হবে। অনেক বেকার এখন অনলাইনে আউটসোর্সিং করে বিশ্বের বিভিন্ন দেশে কাজ করছে।

মন্ত্রী বলেন, পিরোজপুরে খুব শিগ্রই বড় আকারের আইটি পার্ক স্থাপন করা হবে। মাননীয় আইসিটি প্রতিমন্ত্রী সম্মতি দিয়েছেন আমরা ডিও লেটার দিয়েছি অতি শীঘ্রই আইটি পার্কের প্রকল্প পরিচালক পিরোজপুরে আসবেন। পাঁচ থেকে সাত একর জায়গায় আইটি পার্কটি হবে। আমাদের ছেলে মেয়েরা এখানে প্রশিক্ষণ নিয়ে দক্ষ জনশক্তি হিসেবে কাজ করতে পারবে। আমরা আশাবাদী আগামী ছয় মাসের মধ্যে জায়গা অধিগ্রহণ করে পরবর্তী কার্যক্রমে যেতে পারবো।

শ ম রেজাউল করিম বলেন, আজ বাংলাদেশ ডিজিটাল হয়েছে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে। অন্ধকার থেকে আলোকবর্তিকা হাতে নিয়ে শেখ হাসিনা বাংলাদেশকে বাঙালী জাতিকে সমৃদ্ধ জাতিতে পরিণত করেছে।

এসময় স্কুল কলেজ পড়ুয়া ছাত্র ছাত্রীদের শিক্ষক ও অভিভাবকদের উদ্দেশ্য করে মন্ত্রী বলেন, আমাদের বাচ্চারা যেন ডিজিটাল পদ্ধতির খারাপ দিকে ধাবিত না হয় যেন তারা জঙ্গিবাদে উস্কানিমূলক তথ্যে আকৃষ্ট না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। সন্ত্রাসের বিভিন্ন তথ্যা ডিজিটাল প্লাটফর্মে পাওয়া যায় সেদিকে যেন আমাদের সন্তানরা ধাবিত না হয় তা লক্ষ রাখতে হবে।

পিরোজপুরের জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, পিরোজপুরের পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মাধবী রায়। অনুষ্ঠান শেষে মন্ত্রী উদ্ভাবনী মেলায় অংশ নেওয়া বিভিন্ন স্কুল কলেজ ও সরকারি বেসরকারি অধিদপ্তরের স্টল পরিদর্শন করেন। মেলায় চারটি প্যাভিলিয়নের আওতায় সরকারী ও বেসরকারী ৪০ টি স্টল স্থাপন করা হয়েছে। মেলা প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে।