ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, মার্চ ২৯, ২০২৪ |

EN

নোরা ফাতেহির নাচ দেখতে লাগবে ১৫ হাজার টাকা!

বিনোদন ডেস্ক | আপডেট: মঙ্গলবার, নভেম্বর ১৫, ২০২২

নোরা ফাতেহির নাচ দেখতে লাগবে ১৫ হাজার টাকা!
বলিউডের অন্যতম সেরা আবেদনময়ী আইটেম ড্যান্সার নোরা ফাতেহি। বেশ কিছুদিন ধরে চেষ্টা করছেন বাংলাদেশে আসার। কিন্তু বারবার নানা জটিলতায় তা পিছিয়েছে।

বলিউডের আবেদনময়ী অভিনেত্রী ও নৃত্যশিল্পী নোরা ফাতেহি। আগামী ১৮ নভেম্বর ‘গ্লোবাল এক্সিভার্স এ্যাওয়ার্ড-২০২২ উইমেন এমপাওয়ারমেন্ট ইন বাংলাদেশ’ শীর্ষক একটি ডকুমেন্টারির শুটিংয়ের জন্য নোরা ফাতেহির বাংলাদেশে আসার কথা রয়েছে। 

নোরার বাংলাদেশে আগমন উপলক্ষে উৎসে আয়কর পরিশোধ করার বাধ্যবাধকতার বিধান পালন না করায় আপত্তি জানিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

এনবিআর সদস্য (কর প্রশাসন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) শাহীন আক্তার স্বাক্ষরিত একটি চিঠির সূত্রে এসব তথ্য জানা গেছে। রোববার (১৩ নভেম্বর) সংস্কৃতি মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট দপ্তরগুলোকে আপত্তি জানিয়ে চিঠিটি পাঠিয়েছে এনবিআর। 

তবে, এনবিআরের প্রজ্ঞাপন অনুসারে, মাত্র একদিন (১৮ নভেম্বর) নোরা ফাতেহি শুধু একটি তথ্যচিত্রের শ্যুটিংয়ে অংশ নিতে পারবেন। অন্য কোনো কাজে এই সময়ে অন্য অংশগ্রহন করতে পারবেন না। 

এবার এনবিআরের শর্ত ভঙ্গ করলো ‘গ্লোবাল অ্যাচিভারস অ্যাওয়ার্ড’। সাতদিনের ভিতর তারা বের করলেন থলের বেড়াল। প্রতিষ্ঠানটি নোরা ফাতেহির বাংলাদেশ সফরকে নিয়ে রীতিমত ব্যবসা পেতে বসেছে। তারা নোরার অনুষ্ঠানের জন্য টিকিট বিক্রি শুরু করেছে। যেটি তথ্য মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনের স্পষ্ট লঙ্ঘন।

‘গ্লোবাল অ্যাচিভারস অ্যাওয়ার্ড’ নোরা ফাতেহির অনুষ্ঠানের জন্য  তিন ক্যাটাগরির টিকিট বিক্রি শুরু করেছে । ভিআইপি টিকিটের ১৫ হাজার টাকা, গোল্ড টিকিট ১০ হাজার ও সিলভার টিকিট ৫ হাজার টাকায় বিক্রি করছে তারা।

নাম প্রকাশে অনিচ্ছুক তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের একজন উচ্চপদস্থ কর্মকর্তার  মাধ্যমে জানা যায়, নোরাকে ঢাকায় এনে অনুষ্ঠান করার ও  তার টিকিট বিক্রির অনুমতি দেওয়া হয়নি। এদিকে ‘গ্লোবাল অ্যাচিভারস অ্যাওয়ার্ড’ প্রতিষ্ঠানটির সভাপতি ইশরাত জাহানের দাবি, তথ্য মন্ত্রণালয় থেকে তারা অনুমতি পেয়েছেন।

নোরাকে নিয়ে নির্মিত তথ্যচিত্র নির্মাণের পর ছাড়পত্র নিতে হবে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে। আয়োজকদের পক্ষ থেকে শর্ত ভঙ্গ করা হলে সরকার যে সিদ্ধান্ত নেবে, সেটিই চূড়ান্ত হবে।

এ ছাড়া ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার এবং হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালককেও চিঠি দিয়েছে এনবিআর। তাঁদের কাছে নোরা ফতেহি সঠিকভাবে আয়কর দিয়েছেন কি না, তা নিশ্চিত করার অনুরোধ করেছেন এনবিআরের সদস্য শাহীন আক্তার। এ ছাড়া ওই অনুষ্ঠানে নোরার সঙ্গী অন্য কলাকুশলীদের কাছ থেকে আয়কর আদায়ের নির্দেশনা দেওয়া হয়েছে।