ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪ |

EN

কর পরিদর্শক ফোরামের সভাপতি শিবচরের সোহেল

মাদারীপুর প্রতিনিধি | আপডেট: সোমবার, অক্টোবর ৪, ২০২১

কর পরিদর্শক ফোরামের সভাপতি শিবচরের সোহেল

৩৪তম বিসএস নন ক্যাডার কর পরিদর্শক ফোরামের সভাপতি নির্বাচিত হয়েছেন মাদারীপুরের সন্তান সহিদুজ্জামান সোহেল। তার বাড়ি জেলার শিবচর উপজেলার উৎরাইল গ্রামে।

কর পরিদর্শক ফোরামের এই প্রথম সরাসরি এবং অনলাইন এর মাধ্যমে কার্যকরী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন সহিদুজ্জামান সোহেল এবং সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন আবু হেলাল মুন্না।

 

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত ২রা অক্টোবর রাজধানীর একটি রেস্টুরেন্টে ১৭ সদস্য বিশিষ্ট এ কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়। মোট ১৮৫ জন কর পরিদর্শকের মধ্যে ১৮৪ জন কর পরিদর্শক স্বাস্থ্যবিধি মেনে তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

 

জানতে চাইলে সহিদুজ্জামান সোহেল বলেন, কর পরিদর্শকদের স্বার্থ সংশ্লিষ্ট যে কোন বিষয় নিয়ে এবং জাতীয় রাজস্ব  আহরনের ক্ষেত্রে মাঠ পর্যায়ে কাজ করার ক্ষেত্রে বিভিন্ন প্রতিবন্ধকতা নিরসনে কাজ করবে এই কমিটি।

 

উল্লেখ্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সুস্পষ্ট নির্দেশনার আলোকে আয়কর বিভাগকে আরো গতিশীল ও সম্প্রসারণ করে আয়কর সেবা জনগনের দ্বারপ্রান্তে পৌছানোর জন্য ৩৪ তম বিসিএস থেকে নন ক্যাডারে সরাসরি কর পরিদর্শক নিয়োগ দেয়া হয়।