ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, মার্চ ২৯, ২০২৪ |

EN

আটোয়ারীতে জাতীয় সমবায় দিবস পালিত

আটোয়ারী, পঞ্চগড় প্রতিনিধি | আপডেট: শনিবার, নভেম্বর ৫, ২০২২

আটোয়ারীতে জাতীয় সমবায় দিবস পালিত
" বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন " এই প্রতিপাদ্য বিষয়কে সামনে নিয়ে পঞ্চগড়ের আটোয়ারীতে যথাযোগ্য মর্যাদায় ৫১তম জাতীয় সমবায় দিবস-২০২২ পালিত হয়েছে।

শনিবার (৫ নভেম্বর) সকাল ১১টায় উপজেলা প্রশাসন, সমবায় বিভাগ ও সমবায়ীবৃন্দের আয়োজনে জাতীয় সংগীতের সাথে জাতীয় পতাকা ও সমবায় পতাকা উত্তোলন, এবং র‌্যালি শেষে উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মুসফিকুল আলম হালিম এর সভাপতিত্বে এবং প্রতিশ্রুতি সমবায় সমিতির সভাপতি নাজিম কিবরিয়া এর সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিপাদ্য বিষয়ের উপর গুরুত্বারোপ করে বক্তব্য রাখেন,উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ তৌহিদুল ইসলাম।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা সমবায় কর্মকর্তা রোকেয়া খাতুন। সভায় আরো বক্তব্য রাখেন, আটোয়ারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল রানা, উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার নজরুল ইসলাম, হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের জেলা সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী কল্যাণ কুমার ঘোষ,  সোভা সমিতির সভাপতি আব্দুল মজিদ, উপজেলার দোহসুহ এলাকার ছাগল পালন সমবায় সমিতির সভাপতি আব্দুর রশিদ,  আলোয়াখোয়া ইউনিয়ন বহুমুখী সমবায় সমিতির সভাপতি মোঃ আজিজুর রহমান প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, বঙ্গবন্ধু চেয়েছিলেন দেশের প্রত্যেকটি গ্রামে সমবায় সমিতি গড়ে তুলবেন। এর মাধ্যমেই তিনি গ্রামীণ সুপ্ত প্রতিভা তুলে আনতে চেয়েছিলেন। দরিদ্র মানুষের অবস্থার উন্নয়নের পাশাপাশি নিজেদের উন্নয়ন করে সমবায় সমিতি। এর জন্য সৎ ও যোগ্য নেতৃত্বের প্রয়োজন।

জানা গেছে, উপজেলায় মোট ১৩৯টি সমবায় সমিতি রয়েছে। এর অধীনে ৫ হাজার ৯৭৯জন সদস্য রয়েছেন।