ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, জুলাই ৫, ২০২৪ |

EN

স্কুল ম্যানেজিং কমিটির নির্বাচনকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষ

দুলাল বিশ্বাস, গোপালগঞ্জ প্রতিনিধি | আপডেট: মঙ্গলবার, নভেম্বর ১, ২০২২

স্কুল ম্যানেজিং কমিটির নির্বাচনকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষ
স্কুল ম্যানেজিং কমিটির নির্বাচনকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষে আহত ২০, ঘরবাড়ি-দোকান ভাঙচুর

৩ নভেম্বর গোপালগঞ্জে খালিয়া ইউনাইটেড একাডেমি উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনকে কেন্দ্র করে বর্তমান ও সাবেক চেয়ারম্যানের গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হয়েছেন। এছাড়া ভাঙচুর করা হয়েছে অর্ধশতাধিক ঘরবাড়ি ও দোকান। সোমবার (৩১ অক্টোবর) সকালে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোহসীন উদ্দিন ও গোপীনাথপুর পুলিশ ফাঁড়ির পরিদর্শক সাব্বির রহমান সাংবাদিকদের কাছে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

এদিকে সংঘর্ষের ঘটনায় গুরুতর আহতদের গোপালগঞ্জ ২৫০শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল ও নড়াইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। রোববার (৩০ অক্টোবর) সদর উপজেলার জালালাবাদ ইউনিয়নের খালিয়া গ্রমে এ ঘটনা ঘটে।

এলাকাবাসী জানান, শনিবার (২৯ অক্টোবর) সাবেক ইউপি চেয়ারম্যান হেমায়েত উদ্দিন হিমুর লোকজন ইছাখালী এলাকায় ভোট চাইতে গেলে তাদেরকে সেখান থেকে তাড়িয়ে দেয় বর্তমান চেয়ারম্যান এফ এম মারুফ রেজার লোকজন। পরবর্তীতে বর্তমান চেয়ারম্যান এফ এম মারুফ রেজার লোকজন রাতে খালিয়া গ্রামে ভোট চাইতে গেলে তাদেরকে ভোট চাইতে নিষেধ করে সেখান থেকে চলে যেতে বলে সাবেক ইউপি চেয়ারম্যান হেমায়েত উদ্দিন হিমুর লোকজন।

এ নিয়ে সারা রাত ধরে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা চলে। রোববার সকালে বর্তমান চেয়ারম্যান এফ এম মারুফ রেজা লোকজন নিয়ে খালিয়া গ্রামে সাবেক ইউপি চেয়ারম্যান হেমায়েত উদ্দিন হিমুর লোকজনের উপর হামলা চালান। এসময় বাঁধা দিতে গেলে দু'পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এতে উভয় পক্ষের কমপক্ষে ২০ জন আহত হন। সংঘর্ষ চলাকালে ভাঙচুর করা হয় ৫০-৬০টি বাড়িঘর ও দোকান। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এদিকে ঘটনার খবর শুনে গোপালগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোহসীন উদ্দিন ঘটনাস্থল পরিদর্শন করেন। সদর থানার গোপীনাথপুর পুলিশ ফাঁড়ির পরিদর্শক সাব্বির রহমান বলেন, এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। এখনো কোনো পক্ষই অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

ইউএনও মহসিন উদ্দীন বলেন, স্কুল ম্যানেজিং কমিটির নির্বাচনকে কেন্দ্র করে এ ঘটনা ঘটেছে। আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।