ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪ |

EN

ঘূর্ণিঝড় সিত্রাং এ পিরোজপুরে সামন্য ক্ষয়ক্ষতি, নেই প্রানহানি

শাফিউল মিল্লাত, পিরোজপুর প্রতিনিধি | আপডেট: মঙ্গলবার, অক্টোবর ২৫, ২০২২

ঘূর্ণিঝড় সিত্রাং এ পিরোজপুরে সামন্য ক্ষয়ক্ষতি, নেই প্রানহানি
ঘূর্ণিঝড় সিত্রাং এ পিরোজপুরের বিভিন্ন উপজেলায় সামন্য ক্ষয়ক্ষতি হলেও কোন প্রাণহানির ঘটনা নাই। মৎস্য ক্ষেত্রে ৩২৯টি পুকুর থেকে মাছ বের হয়ে গেছে এবং ৪০ হেক্টর জলাশয় ক্ষতিগ্রস্থ হয়েছে। তবে কৃষি ক্ষেত্রে জোয়ারের পানি স্থায়ী হলে ৬৪ হাজার হেক্টর জমির আমন ধানে ক্ষতির সম্ভাবনা রয়েছে। এছাড়া প্রাণিসম্পদে মেডিকেল টিম থাকায় এ খাতে কোন ক্ষয় ক্ষতির ঘটনা ঘটে নাই। মঙ্গলবার (২৫ অক্টোবর) সকাল ১০ টায় জেলা প্রশাসকের সভাকক্ষে এক  সম্মেলনে জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান এসব তথ্য জানান।

জেলা প্রশাসনের কন্ট্রোল রুম থেকে জানা যায়, জেলার ২৬১ টি সাইক্লোন শেল্টারে প্রায় ৫০ হাজার মানুষ আশ্রয় নিয়েছে। প্রাণহানির কোন ঘটনা ঘটেনি। তবে বিভিন্ন এলাকায় গাছপালা পড়ে কিছু ক্ষয়ক্ষতি হয়েছে।

এ সময় জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান বলেন, আমরা ঘূর্ণিঝড় সিত্রাং কাটিয়ে উঠেছি। এ জেলায় বড় ধরনের কোন ক্ষয়ক্ষতির খোঁজ পাওয়া যায়নি। তবে গাছপালা পড়ে ও বাতাসে যে ক্ষয়ক্ষতি হয়েছে তালিকা করে তাদের সহযোগিতা প্রদান করা হবে।

এ সম্মেলনে পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান বলেন, পুলিশ বাড়িতে বাড়িতে গিয়ে মানুষকে সতর্ক করে সাইক্লোন শেল্টারে নিয়ে গিয়েছে। বিভিন্ন বেরিবাধের কারনে যেন কোন মানুষ সমস্যায় না পড়ে তার দিকে দৃষ্টি ছিলো পুলিশের। এছাড়া দূর্যোগ পরবর্তী সময়ে পুলিশ কাজ করছে।

এ সংবাদ সম্মেলনে জেলা পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনিরা পারভীনসহ বিভিন্ন দপ্তর প্রধান ও সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।