ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, অক্টোবর ১৯, ২০২৪ |

EN

তথ্য প্রযুক্তির মামলায় ঝালকাঠির আক্কাস-মনিরের বিরুদ্ধে সমন জারী

জেলা প্রতিনিধি | আপডেট: শুক্রবার, অক্টোবর ১, ২০২১

তথ্য প্রযুক্তির মামলায় ঝালকাঠির আক্কাস-মনিরের বিরুদ্ধে সমন জারী

তথ্য প্রযুক্তি আইনের দঃবিঃ ২৫, ২৯ ও ৩৫ ধারায় চার্জশীট ভুক্ত আসামী ঝালকাঠির এডভোকেট সাংবাদিক আক্কাস সিকদার ও মনির হোসেনের বিরুদ্ধে সোমন জারী করেছে বরিশাল সাইবার ট্র্যাইব্যুনাল আদালত। বৃহস্পতিবার বরিশাল সাইবার ট্র্যাইব্যুনাল আদালতে পুলিশ ব্যুরে‌্যা অব ইনভেষ্টিগেশন পিবিআইর চার্জশীটের বিষয়ে শুনানী শেষে বিচারক গোলাম মোস্তফা দুই আসামীর বিরুদ্ধে এ সোমনাদেশ প্রদান করেন।

 

বাদীর আইনজীবী সূত্রে জানাগেছে, সংবাদ প্রকাশকে কেন্দ্র করে মামলার বাদী সাংবাদিক বশির আহম্মেদকে কৌশলে ডেকে নিয়ে ভাড়াটে সন্ত্রাসীদের সহায়তায় প্রধান আসামী আক্কাস সিকদার মারধর করায়। এসময় প্রধান আসামী আক্কাস তার ব্যক্তিগত মোবাইল ফোনে মারধরের সেই দৃশ্যের ভিডিও ধারন করে।

 

সেদিন রাতেই আসামী আক্কাস নিজেস্ব ফেসবুক আইডিতে পোষ্ট দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়। অন্যদিকে আক্কাসের সহযোগী অপর আসামী মনির হোসেন ১মে ২০২০ইং তারিখ একই ভিডিও মোবাইল দিয়ে তার ফেসবুক আইডির সহায়তায় সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়।

 

আসামীদের এহেন অপকর্ম ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর দঃবিঃ ২৫, ২৯ ও ৩৫ ধারায় অপরাধ অভিযোগে সাইবার ট্র্যাইব্যুনাল আদালত (বাংলাদেশ) ঢাকায় ২০ আগষ্ট ২০২০ইং তারিখ নালিশী মামলা (নং-১৭২) দায়ের করলে তদন্তের জন্য বরিশাল পিবিআইকে নির্দেশ দেন।

 

পিবিআইর উপপরিদর্শক রিয়াদ হোসেন অভিযোগ তদন্ত ও বিশেষজ্ঞ পরীক্ষ পূর্বক মতামত গ্রহন ও স্বাক্ষ্যপ্রমান গ্রহন শেষে গত ২১ মার্চ ২০২১ইং তারিখ আসামী আক্কাস সিকদার ও মনির হোসেনকে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর দঃবিঃ ২৫, ২৯ ও ৩৫ ধারায় অভিযুক্ত করে চার্জশীট দেন।