ফ্রিডম বাংলা নিউজ

বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪ |

EN

উপজেলা প্রশাসনের আয়োজনে মোংলায় শেখ রাসেল দিবস পালিত

উপজেলা প্রতিনিধি | আপডেট: মঙ্গলবার, অক্টোবর ১৮, ২০২২

উপজেলা প্রশাসনের আয়োজনে মোংলায় শেখ রাসেল দিবস পালিত
"শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্মবিশ্বাস" প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে শেখ রাসেলের ৫৮তম জন্মদিন উপলক্ষে পুষ্পমাল্য অর্পণ, চারা রোপণ, র‌্যালি,  পুরস্কার বিতরণ, দোয়া মাহফিলসহ নানা কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৮ অক্টোবর) মোংলা উপজেলা প্রশাসনের আয়োজনে এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সহযোগিতায় এসব কর্মসূচি পালন করা হয়।

দিবসটি উপলক্ষ্যে সকাল ১০ টায় উপজেলা প্রশাসনের আয়োজনে স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর কনিষ্ঠ পুত্র শেখ রাসেল'র ছবিতে পুষ্পমাল্য অর্পণ শেষে উপজেলা পরিষদের সামনে থেকে বর্ণাঢ্য এক র‍্যালী বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

র‍্যালী শেষে উপজেলা প্রশাসনের আয়োজনে আলোচনাসভা ও শিল্পকলা একাডেমিক'র উদ্যোগে শিশু কিশোরদের নিয়ে বিভিন্ন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণের আয়োজন করা হয়। এসময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আয়োজিত চিত্রাংকন, কুইজ, উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এসময় সহকারী প্রোগ্রামার (উপজেলা আইসিটি অফিসার, মোংলা) সৌমিত্র বিশ্বাস, সিনিয়র উপজেলা মৎস্য অফিসার মোঃ জাহিদুল ইসলাম, সহকারী মৎস্য অফিসার এ. জেড. এম. তৌহিদুর রহমান, উপজেলা কৃষি অফিসার শেখ সাখাওয়াত হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এস.এ.আনোয়ার-উল কুদ্দুসসহ বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত ১৯৭৫ সালের ১৫ আগস্ট সেনাবাহিনীর কতিপয় বিপদগামী সদস্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার সময় তার ছোট ছেলে শেখ রাসেলকেও হত্যা করে। ওই সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ল্যাবরেটরি স্কুলে (বর্তমানে ঢাকা ইউনিভার্সিটি স্কুল অ্যান্ড কলেজ) চতুর্থ শ্রেণির শিক্ষার্থী ছিলেন শেখ রাসেল। তার জন্ম ১৯৬৪ সালের ১৮ অক্টোবর।

শেখ রাসেলের জন্মদিনকে স্মরণীয় করে রাখতে ১৮ অক্টোবর 'শেখ রাসেল দিবস' হিসেবে পালন এবং দিবসটিকে 'ক' শ্রেণিভুক্ত ঘোষণা করে বর্তমান সরকার।