ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪ |

EN

বাহুবলে সোশ্যাল মিডিয়ায় প্রধান শিক্ষককে নিয়ে আপত্তিকর পোস্ট, অভিযুক্ত গ্রেফতার

হবিগঞ্জ প্রতিনিধি | আপডেট: রবিবার, অক্টোবর ১৬, ২০২২

বাহুবলে সোশ্যাল মিডিয়ায় প্রধান শিক্ষককে নিয়ে আপত্তিকর পোস্ট, অভিযুক্ত গ্রেফতার
হবিগঞ্জ জেলার বাহুবল উপজেলার আব্দাপটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পূরবী ধরকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় আপত্তিকর পোস্ট দিয়ে বাহুবল থানা পুলিশের হাতে গ্রেফতার হয়েছেন কটূক্তিকারী ইসতিয়াক আহমেদ রুবেল নামে এক যুবক। 

জানা যায়, গত মঙ্গলবার ১১ নভেম্বর সোশ্যাল মিডিয়ায় প্রধান শিক্ষক পূরবী ধরকে নিয়ে একটি আপত্তিজনক পোস্ট দেয় ইসতিয়াক আহমেদ রুবেল নামে এক যুবক। প্রধান শিক্ষককে নিয়ে এমন আপত্তিকর পোস্টে ক্ষোভে ফেটে পড়েন উপজেলার সমস্ত শিক্ষক সমাজ। বিষয়টি তাৎক্ষণিক শিক্ষক নেতৃবৃন্দরা বাহুবল উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করলে তিনি তার বিরুদ্ধে আইনি পদক্ষেপ নিতে বাহুবল থানা পুলিশকে নির্দেশ দেন।

আপত্তিকর এমন পোস্টের প্রেক্ষিতে শিক্ষিকা পূরবী ধর কটূক্তিকারী ইসতিয়াক আহমেদ রুবেলের বিরুদ্ধে শুক্রবার (১৪ অক্টোবর) বাহুবল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন। এরই প্রেক্ষিতে অভিযুক্ত ইসতিয়াক আহমেদ রুবেলকে গতকাল বিকেলে আটক করে বাহুবল থানা পুলিশ। 

পূরবী ধর সাংবাদিকদের জানান, দীর্ঘদিন ধরেই অভিযুক্ত রুবেল বিদ্যালয়ে গিয়ে বিভিন্ন বিষয় নিয়ে হুমকি ধামকি দিয়ে আসছেন। তিনি বলেন, কদিন আগেও বিদ্যালয়ের সমস্ত গাছ কেটে বিক্রি করে দিয়েছে সে, ওই সময় আমাকে এ বিষয়ে নাক না গলাতে হুমকিও দেয়। বিষয়টি তাৎক্ষণিক শিক্ষা অফিসার মহোদয়কে অবহিত করেছি। তার আগের হুমকির ঘটনাগুলোও আমি তাৎক্ষণিক উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং শিক্ষা অফিসার স্যারকেও অবহিত করেছি। এতেই সে আমার উপর আরো বেশি ক্ষিপ্ত হয়ে ওঠে। 

পূরবী ধর বলেন, সে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির একজন সদস্য মাত্র। অথচ সে প্রকৃত সভাপতি রাসেল আহমেদকে হুমকি ধামকি দিয়ে বিদ্যালয়ে না আসার জন্য ভয়ভীতি দেখান। সভাপতি মহোদয় শিক্ষক ও ভদ্র মানুষ তাই মান-সম্মানের ভয়ে তিনি বিদ্যালয়ে আসা বন্ধ করে দিয়েছেন। এই সুযোগে ইসতিয়াক আহমেদ রুবেল নিজেকে সভাপতি দাবী করে বিদ্যালয় পরিচালনার নামে হুমকি ধামকি এমনকি সরকারি সম্পদ লুঠ করে বিক্রি করলে আমি বাধা দেই এতেই সে আমাকে ফাঁসাতে ওঠে পরে লেগেছে। 

বাহুবল উপজেলার শিক্ষক সমিতির নেতৃবৃন্দসহ অভিযুক্ত ইসতিয়াক আহমেদ রুবেলের পরিবারের লোকজনও সাংবাদিকদের কাছে ইসতিয়াক আহমেদ রুবেলের অনিয়মের কথা স্বীকার করেন। একই সঙ্গে সাংবাদিকদের সামনেই শিক্ষিকা পূরবী ধরের পাশে সব সময় থাকবেন বলে জানান তারা। 

এ বিষয়ে বাহুবল থানার ওসি মো. কামরুজ্জামান সাংবাদিকদের জানান, অভিযুক্ত ইসতিয়াক আহমেদ রুবেলকে গ্রেফতার করা হয়েছে। অভিযুক্তের বিরুদ্ধে তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি জানান, তার বিরুদ্ধে ইতোমধ্যে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।