ফ্রিডম বাংলা নিউজ

রবিবার, মে ১৯, ২০২৪ |

EN

টাঙ্গাইলের ধনবাড়ীতে বীর মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধির জমি দখলের অভিযোগ

হাফিজুর রহমান, টাঙ্গাইল প্রতিনিধি | আপডেট: বৃহস্পতিবার, অক্টোবর ১৩, ২০২২

টাঙ্গাইলের ধনবাড়ীতে বীর মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধির জমি দখলের অভিযোগ
টাঙ্গাইলের ধনবাড়ীতে প্রয়াত বীর মুক্তিযোদ্ধা, শারিরীক প্রতিবন্ধিসহ তিন ভূক্তভোগীর জমি দখলের অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছে ভূক্তভোগী পরিবার। সকালে ধনবাড়ী মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। 

এ সংবাদ সম্মেলনে প্রয়াত বীর মুক্তিযোদ্ধা আয়ূব আলী খাঁনের পক্ষে মেয়ে আয়মনা বেগম, শারিরীক প্রতিবন্ধি শাহ্ আলম ও অপর ভূক্তভোগী মোজাম্মেল হোসেন লিখিত বক্তব্য পাঠ করেন। 

লিখিত বক্তব্যে তারা জানান, বলিভদ্র ইউনিয়নের কাকনিআটা গ্রামের মৃত জসিম উদ্দিনের ছেলে অবসরপ্রাপ্ত সেনা সদস্য লোকমান হোসেন গংরা ৯ শতাংশ এবং বর্তমানে ১০৮২ দাগে ১২ শতাংশ জমি জাল দলিল করে নেয় । সেই সাথে একই গ্রামের বর্তমান ইউপি সদস্য জাহাঙ্গীর আলম, তাঁর ভাই মঞ্জু মিয়া ও নান্নু মিয়া গংরা জমি দখল করে নিয়েছে। 

এ বিষয়ে বলিভদ্র ইউনিয়ন পরিষদে শালিসী বৈঠকে ভুয়া প্রমাণিত হওয়ায় জমি ফেরত চাইলে তাঁরা নানাভাবে হত্যার হুমকী দিচ্ছে বলে অভিযোগ করেন তারা। জমি ফেরত পেতে তাদের বিরুদ্ধে টাঙ্গাইল আদালতে মামলা দায়ের করেন ভূক্তভোগী পরিবার। সংবাদ সম্মেলনে তারা প্রধানমন্ত্রী ও প্রশাসনের সু-দৃষ্টি কামনা করেন।

সংবাদ সম্মেলনে প্রেসক্লাব সভাপতি স. ম. জাহাঙ্গীর আলম, সম্পাদক আনছার আলী, সহসভাপতি আব্দুল্লাহ আবু এহসান ও ক্রীড়া সম্পাদক মাই টিভি’র প্রতিনিধি হাফিজুর রহমান সহ অন্যান্য গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।