ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, জুলাই ৬, ২০২৪ |

EN

বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরষ্কার পেলেন পিরোজপুরের কৃষক আঃ বারেক

শাফিউল মিল্লাত, পিরোজপুর প্রতিনিধি | আপডেট: বৃহস্পতিবার, অক্টোবর ১৩, ২০২২

বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরষ্কার পেলেন পিরোজপুরের কৃষক আঃ বারেক
পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলার কৃষক আঃ বারেক হাওলাদার পরিবেশবান্ধব প্রযুক্তি উদ্ভাবন ও ব্যবহার করায় বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরষ্কার ১৪২৫ এর ব্রোঞ্জ পদক পেয়েছেন। বুধবার (১২ অক্টোবর) ঢাকার ওসামানী স্মৃতি মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে কৃষি খাতে অবদানে সর্বোচ্চ রাষ্ট্রীয় স্বীকৃতি স্বরূপ এই পদক প্রদান করেন।

পদক প্রাপ্ত কৃষক বারেক হাওলাদার উপজেলা পূর্ব ভান্ডারিয়া গ্রামের মৃত লতিফ হাওলাদারের ছেলে।

নিজের অভিব্যাক্তি প্রকাশ করে কৃষক বারেক হাওলাদার জানান, উপজেলা কৃষি অফিসের পরামর্শ ও তাদের সহযোগিতায় কীটনাশক ব্যবহার না করে সেক্স ফেরোমন ফাঁদ ও জৈব বালাইনাশক ব্যবহার করে বিভিন্ন ধরনের শাক, সবজি উৎপাদন করায় এ পদক পেয়েছেন তিনি।

ওসামানী স্মৃতি মিলনায়তনে কৃষি মন্ত্রণালয়ের আয়োজনে অনুষ্ঠিত এ পদক প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, কৃষিমন্ত্রী ড. মুহাম্মদ আবদুর রাজ্জাক, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এবং কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী প্রমুখ। 

উল্লেখ্য, কৃষিক্ষেত্রে উল্লেখযোগ্য ও অনুকরণীয় অবদান রাখায় ১৪২৫ বঙ্গাব্দের জন্য ১৫ এবং ১৪২৬ বঙ্গাব্দের জন্য ২৯ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে এ বঙ্গবন্ধু কৃষি পুরস্কার দেওয়া হয়েছে।