ফ্রিডম বাংলা নিউজ

সোমবার, জুলাই ১, ২০২৪ |

EN

প্রথম দিনেই নিষেধাজ্ঞা অমান্য, ১১৪ কেজি ইলিশ আটক

শিশির খাঁন, সদরপুর-চরভদ্রাসন প্রতিনিধি | আপডেট: শনিবার, অক্টোবর ৮, ২০২২

প্রথম দিনেই নিষেধাজ্ঞা অমান্য, ১১৪ কেজি ইলিশ আটক
সরকার ঘোষিত ইলিশ শিকারে ২২ দিনের নিষেধাজ্ঞা উপেক্ষা করে ফরিদপুরের সদরপুর উপজেলায় বিভিন্ন বাজারে হাট বাজারে ইলিশ মাছ বিক্রি ও পদ্মায় নিধন করা হয়। এরই পরিপ্রেক্ষিতে উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানিয়া আকতার অভিযান পরিচালনা করেন। অভিযানের প্রথম দিনই ১১৪ কেজি ২00 গ্রাম ইলিশ মাছ আটক করা হয়।

শুক্রবার (৭ অক্টোবর) সকালে উপজেলার গাবতলা, কালীখোলা ও বাবুরচর বাজারে এ অভিযান পরিচালনা কালে উপস্থিত ছিলেন সদরপুর উপজেলা মৎস কর্মকর্তা এস.এম. মাহমুদুল হাসান। 

স্থানীয় মৎস্য অফিস সূত্রে জানা যায়, অভিযান চালিয়ে ১১৪ কেজি ২00 গ্রাম ইলিশ মাছ আটক করা হয়। অভিযান শেষে আটককৃত ইলিশ উপজেলার বিভিন্ন এতিমখানা মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হয়েছে। এ সময় মংস সুরক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫0 এর ৩(চ) ধারা লঙ্ঘনের দায়ে ৫ এর ১ ধারায় নিষিদ্ধ সময়ে মাছ বেচাকেনার দায়ে এক ব্যবসায়ীকে ১ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত।

বিভিন্ন হাট বাজারে অভিযানকালে উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট স্থানীয় মৎস্য ব্যবসায়ীদের সচেতনতা করে বলেন, প্রজণনক্ষম কালে ক্রয়-বিক্রয়,পন্য পরিবহনসহ অন্যান্য বিধিনিষেধ মেনে চলার নির্দেশনামূলক বার্তা প্রদান করেন।