ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, অক্টোবর ১৯, ২০২৪ |

EN

সাবেক স্ত্রীর অশ্লিল ছবি ছড়ানোয়, স্বামীর জেল-জরিমান

নিজস্ব প্রতিবেদক | আপডেট: বুধবার, সেপ্টেম্বর ২৯, ২০২১

সাবেক স্ত্রীর অশ্লিল ছবি ছড়ানোয়, স্বামীর জেল-জরিমান

তালাকপ্রাপ্ত স্ত্রীর অশ্লিল ছবি ছড়িয়ে দেওয়ার দায়ে গোলাম রসূল (৩১) নামের এক ব্যক্তিকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। এসময় ৫ লাখ টাকা জরিমানা ছাড়াও অনাদায়ে আরো ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন- রাজশাহী সাইবার ট্রাইব্যুনালের বিচার মো. জিয়াউর রহমান। দণ্ডপ্রাপ্ত গোলাম রসূল বগুড়ার কাহালুর পাঁচগ্রাম এলাকার মৃত নওয়াব আলীর ছেলে।

 

মঙ্গলবার (২৮ সেপ্টম্বর) দুপুরে আসামিকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন-২০০৬ এর ৫৭ ধারায় জেল ও জরিমানা প্রদান করেন আদালতের বিচারক। তবে আসামি পলাতক রয়েছেন।

 

মামলা সূত্রে জানা গেছে- ভিক্টিম বগুড়া সরকারি আজিজুল হক বিশ্ববিদ্যালয় কলেজের অর্নাস ৩য় বর্ষের ছাত্রী ও বগুার কাহালু থাকা এলাকার বাসিন্দ। ওই কলেজছাত্রীর সাথে আসামী গোলাম রসূলের মোবাইলে পরিচয় হয়। সেই সূত্রে প্রেম, এক পর্যায়ে নোটারী পাবলিকের এফিডেভিট করে তাদের বিয়ে হয়।

 

বিয়ের কিছুদিন পরে ২০১৬ সালের ১০ আগস্ট ভিক্টিম জানতে পারে গোলাম রসূলের বাড়িতে স্ত্রী ও সন্তান রয়েছে। এর পরে ওই বছরের ২১ আগস্ট বগুড়া কাজী অফিসে আসামিকে তালাক দেয় ভিক্টিম। তালাক নোটিশ পাওয়া পরে ভিক্টিমের অশ্লিল ছবি ছড়িয়ে দেওয়ার হুমকি দেয় আসামি। এর পরিপেক্ষিতে ২৪ আগস্ট ভোরে একটি খামে ভিক্টিমে দুই কপি অশ্লিল ছবি তার (ভিক্টম) বাড়ির সামনে ফেলে রেখে যায় আসামি। পরে ভিক্টিমের বাবা ওই ছাত্রিকে জানালে তিনি তা অস্বিকার করে ‘তার অগুচরে আসামি ছবিগুলো তুলেছে। এর পরে আসামির সাথে যোগাযোগ করে অশ্লিল ছবি না ছাড়ার জন্য অনুরোধ করা হয়। তবুও আসামি না শুনে উল্ট হুমকি দেয়।

 

প্রসঙ্গত, এই ঘটনায় ২০১৭ সালের ২৬ জানুয়ারি বগুড়ার কাহালু থাকায় গোলাম রসূলকে আসামি করে মামলা দায়ের করেন ভিক্টিম।