ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪ |

EN

রূপগঞ্জে জমজমাট হয়ে উঠেছে দুর্গোৎসব, মন্ডপে মন্ডপে দর্শনার্থীদের উপচে পড়া ভিড়

রূপগঞ্জ প্রতিনিধি | আপডেট: বুধবার, অক্টোবর ৫, ২০২২

রূপগঞ্জে জমজমাট হয়ে উঠেছে দুর্গোৎসব, মন্ডপে মন্ডপে দর্শনার্থীদের উপচে পড়া ভিড়
ধর্ম যার যার, উৎসব সবার। এই প্রতিপাদ্যকে সামনে রেখে  নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার বিভিন্ন পূজা মণ্ডপগুলোতে জমে উঠেছে দুর্গাপূজা। সন্ধ্যায় জমজমাট পূজারতি দেখতে ভীড় করছে বিভিন্ন এলাকার দর্শনার্থীরা। সন্ধ্যা থেকে রাত পর্যন্ত ভক্ত দর্শনার্থীদের সমাগমে মুখরিত হয়ে উঠেছে পূজা মণ্ডপগুলো।

৪ অক্টোবর মঙ্গলবার নবমী সন্ধ্যায় উপজেলার মুড়াপাড়া, নগর, ঋষিপাড়া, উপজেলা, দেইলপাড়া, আইড়াবোসহ বিভিন্ন মণ্ডপগুলোতে ছিলো দূরান্ত থেকে আগত দর্শনার্থীদের ভিড়।

সরেজমিনে গিয়ে জানা যায়, উপজেলায় এবার ৪৯টি সার্বজনীন মণ্ডপে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। আইন শৃংখলা রক্ষায় পুলিশ, র‌্যাব, আনসার বাহিনীর সদস্যরা তৎপর রয়েছে। সাথে কাজ করছে স্বেচ্ছাসেবী দল। গোয়েন্দা নজরদারিও চলছে বলে জানা গেছে। প্রত্যেকটি মন্ডপে রয়েছে সিসি ক্যামেরা। কোন বাধা ছাড়াই হাসিখুশি ভাবে সাচ্ছন্দে পূজা মন্ডপগুলো দেখছেন দর্শনার্থীরা। সুষ্ঠুভাবে দুর্গোৎসব সম্পন্ন করতে উপজেলা প্রশাসন সার্বক্ষণিক যোগাযোগ রাখছে মণ্ডপগুলোতে।

রূপগঞ্জের গঙ্গানগর থেকে আসা অর্নব হাসান নিলয় বলেন, গ্রামের এতো সুন্দর আয়োজন দেখে ভালো লাগছে। নতুন জামা কাপড় পড়ে পরিবার নিয়ে ঘুরছি মণ্ডপে মণ্ডপে। তবে মুড়াপাড়ার মন্ডপগুলো একটু ভিন্ন। অন্যরকম সুন্দর। আগের তুলনায় এবার আয়োজন অনেক সুন্দর হয়েছে আশা করি পরের বছর আরো সুন্দর হবে।

রূপগঞ্জ উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি গণেশ চন্দ্র পাল বলেন, আমাদের রূপগঞ্জে এবার মোট ৪৯ মন্ডপে পূজা উদযাপন করা হচ্ছে। আশা করছি প্রতিবারের ন্যায় কোন সমস্যা ছাড়াই শান্তিপূর্ণ ভাবে এবারও পূজা সম্পন্ন করতে পারবো। রূপগঞ্জের প্রতিটা মন্ডপে শতভাগ নিরাপত্তা নিশ্চিত করেছেন। প্রতিটা মন্ডপে অতিরিক্ত পুলিশ, সিসি ক্যামেরার ব্যবস্থা করেছেন। বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক, রূপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার, রূপগঞ্জ থানার ওসি ও স্থানীয় চেয়ারম্যান তারা সার্বক্ষণিক সহযোগিতা করছে আমাদের। আশা করি শান্তিপূর্ণ ভাবেই আমাদের দূর্গাপূজা সম্পুর্ণ হবে। 

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএফএম সায়েদ বলেন, মন্দিরগুলোতে নিরাপত্তা নিশ্চিত করতে আমরা প্রতিটা মন্দিরে সিসি ক্যামেরা, সেচ্ছাসেবী নিয়োগ দিয়েছি। প্রশাসনের পক্ষ থেকে অতিরিক্ত আনসার ও পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। আশা করছি এবারের দূর্গাপূজা খুব সুন্দর ও উৎসবমুখর ভাবে উদযাপন হবে।

রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ফয়সাল হক বলেন, রূপগঞ্জে এবার সর্বমোট পূজা মন্ডপ ৪৯ টি। প্রতিটি এলাকার চেয়ারম্যান মেম্বারদের নিয়ে বেশ কয়েকটি পূজা মন্ডপ আমরা পরিদর্শন করেছি। মন্ডপগুলোতে নিরাপত্তার নিশ্চিত করতে সিসি ক্যামেরা, আনসার বাহিনী, পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়াও মন্ডপ ও তার আশেপাশে সার্বক্ষণিক পুলিশ টহল অব্যাহত রয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ও মাইক ব্যবহারে সবাইকে সচেতন করা হয়েছে। নামায এবং আযানের সময় সকল প্রকার সাউন্ড সিস্টেম বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আশা করি আমরা সুষ্ঠু ভাবে প্রতি বছরের ন্যায় এবারও দূর্গাপূজা উদযাপন করতে পারবো।