ফ্রিডম বাংলা নিউজ

সোমবার, জুলাই ৮, ২০২৪ |

EN

নেছারাবাদে ২১ দোকান পুড়ে ছাই, কোটি টাকার ক্ষতি

শাফিউল মিল্লাত, পিরোজপুর প্রতিনিধি | আপডেট: রবিবার, অক্টোবর ২, ২০২২

নেছারাবাদে ২১ দোকান পুড়ে ছাই, কোটি টাকার ক্ষতি
পিরোজপুরের নেছারাবাদে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।  রোববার (০২ অক্টোবর) ভোরে উপজেলার আটঘর কুড়িয়ানানা বাজারে এ ঘটনা ঘটে। এ অগ্নিকান্ডে ২১টি দোকান ভস্মীভূত হয়েছে বলে নিশ্চিত করেছেন নেছারাবাদ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার মো. আব্দুস সালাম। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়।

নেছারাবাদ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার মো. আব্দুস সালাম জানান,   রোববার ভোরে বাজারে অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে। এতে কমলের ফার্নিচার, পীযূষ শিকদার ও সমীর রায় এর চায়ের দোকান, সাইফুল হাওলাদারের কাঠের দোকান, সুমন শেখের ফার্নিচারের দোকান, স্বপনের ওয়ার্কশপ, মিঠুনের অটো রিক্সার গ্যারেজসহ মুদি ও হার্ডওয়ারের আরো অনেক দোকান পুড়ে ভস্মীভূত হয়েছে। স্থানীয়ভাবে ফায়ার সার্ভিস খবর পেয়ে দুই ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনতে সম্ভব হয়েছে।

স্থানীয় আটঘর কুড়িয়ানা ইউপি চেয়ারম্যান চেয়ারম্যান মিঠুন হালদার জানান, আগুনে ব্যাপক ক্ষতি হয়েছে। ২১টি দোকানের পুরোটা পুড়ে ছাই হয়েছে। এছাড়া কিছু দোকানের আংশিক ক্ষতি হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা সহ আমরা সরেজমিনে তদন্ত করে ক্ষতির পরিমান এর তালিকা করে হিসাব করেছি। অগ্নিকান্ডে এক কোটি ৮ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে প্রাথমিক একটি ধারনা করা হচ্ছে। 

নেছারাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবির মোহাম্মদ হাসান জানান, খবর পেয়ে ঘটনা স্থলে পুলিশ পাঠানো হয়েছে। ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে এনেছে। তবে এ বিষয়ে এখনো কারো কোনো অভিযোগ পাওয়া যায়নি।