ফ্রিডম বাংলা নিউজ

রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪ |

EN

সরিষাবাড়ীতে সেতুর সংযোগ সড়ক ভেঙে যাওয়ায় দুর্ভোগে ১০ গ্রামের মানুষ

জেলা প্রতিনিধি | আপডেট: মঙ্গলবার, সেপ্টেম্বর ২৮, ২০২১

সরিষাবাড়ীতে সেতুর সংযোগ সড়ক ভেঙে যাওয়ায় দুর্ভোগে ১০ গ্রামের মানুষ
জামালপুরের সরিষাবাড়ীতে সেতুর সংযোগ সড়ক ভেঙে যাওয়ায় দুর্ভোগে পড়েছেন ১০ গ্রামের পাঁচ হাজারের বেশি মানুষ। 

স্থানীয় সূত্রে জানা যায়, এ পথে পৌরসভার বলারদিয়ার ঈদগাহ মাঠ সংলগ্ন একটি সেতু রয়েছে। গত বছরের বন্যায় এ সেতুর উত্তর পাশের সংযোগ সড়কটি ভেঙে যায়। এতে দুর্ভোগে পড়েন ওই ১০টি গ্রামের পাঁচ হাজার মানুষ। পরে স্থানীয় লোকজন নিজ উদ্যোগে মাটি ভরাট করে চলাচলের চেষ্টা করেন। এতে ছোট যানবাহন ঝুঁকি নিয়ে চলাচল করলেও বড় আকারের যানবাহন চলাচল পুরোপুরি বন্ধ হয়ে পড়েছে। এ সেতুর ওপর দিয়ে চলাচল বেশ ঝুঁকিপূর্ণ হয়ে পড়ায় তাতে লাল কাপড় ঝুলিয়ে দেওয়া হয়েছে। বিষয়টি পৌর কর্তৃপক্ষকে জানানো হলেও কোন কাজ হয়নি বলে স্থানীয়দের অনেকে অভিযোগ করেন। 

সেতুটি খারাপ হয়ে যাওয়ায় বর্তমানে উপজেলা সদরে ডোয়াইল ইউনিয়নের বালিয়া, রায়দের পাড়া, হাটবাড়ি, চাপাকোনা, ডোয়াইল, কেন্দুয়া, ডুলভিটি, কালিকাপুর, হরখালী ও রামানন্দপুর গ্রামের লোকজন গ্রামের ঈদগাহের মাঠ দিয়ে যাতায়াত করেন। 

বলারদিয়ার গ্রামের বাসিন্দা বাবু মিয়া ও হাবিবুর রহমান বলেন, এ সেতুর ওপর দিয়ে বালিয়া, রায়দেরপড়া, হাটবাড়ী, চাঁপারকোনা, ডোয়াইল, কেন্দুয়া, দুলভিটি, কালিকাপুর, হরখালী, রামানন্দপুর গ্রামের পাঁচ হাজার মানুষ চলাচল করে। সেতুর একটি পাখনা ও সংযোগ সড়ক গত বছরের বন্যায় ভেঙে যায়। তারা নিজ উদ্যোগে মাটি ভরাট করে কোনোমতে চলাচল করছেন। এ সেতুতে চলাচল বেশ ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। এ কারণে বাঁশের খুঁটিতে লাল কাপড় ঝুলিয়ে দেওয়া হয়েছে। সেতুর সংযোগ সড়কটিকে মেরামতের বিষয়টি পৌর কর্তৃপক্ষকে জানালেও কোন কাজ হয়নি বলে তাঁরা অভিযোগ করেন। 

এ ব্যাপারে পৌর মেয়র মনির উদ্দিন বলেন, ওই সেতুর খোঁজ খবর নেওয়া হয়েছে। পৌর প্রকৌশলীর সঙ্গে পরামর্শ করে ব্যবস্থা নেওয়া হবে।