ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, এপ্রিল ২০, ২০২৪ |

EN

অপহরণকারী চক্রের দুই সদস্যকে গ্রেফতার, যুবক উদ্ধার

জেলা প্রতিনিধি | আপডেট: বুধবার, সেপ্টেম্বর ১৪, ২০২২

অপহরণকারী চক্রের দুই সদস্যকে গ্রেফতার, যুবক উদ্ধার
কুমিল্লা নগরীর মোগলটুলি এলাকা হতে সংঘবদ্ধ অপহরণকারী চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। এ সময় অপহৃত যুবককে উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার বিকালে র‌্যাব-১১ সিপিসি-২, কুমিল্লার অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন জানান, রোববার শান্তা আক্তার নামে এক মহিলা র্যা ব কার্যালয়ে এসে তার ভাইকে অপহরণ করা হয়েছে বলে অভিযোগ করেন।

অভিযোগের উদ্ধৃতি দিয়ে তিনি বলেন, শনিবার বিকালে তার ছোটভাই ওয়াকিল আহম্মেদ আপন (১৮) বাসা থেকে বের হয়ে আর ফেরত আসেনি। পরে তার মা আঞ্জুমান আরা বেগমের ব্যবহৃত মোবাইল নম্বরে অজ্ঞাতনামা ব্যক্তি কল করে বলে যে, আপনার ছেলে আমাদের কাছে আছে। যদি আপনার ছেলেকে ফেরত পেতে চান তাহলে ৫০ হাজার টাকা আপনার ছেলের বিকাশ নম্বরে এখনই পাঠান, অন্যথায় আপনার ছেলেকে প্রাণে মেরে ফেলব।

মেজর মোহাম্মদ সাকিব হোসেন জানান, মৌখিকভাবে এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে র‌্যাব মাঠে কাজ শুরু করে। এর মধ্যে অপহরণকারীরা ভিকটিমের আত্মীয়স্বজনকে ফোন করে টাকার জন্য হুমকি প্রদান করতে থাকে। টাকা প্রেরণ করতে লেট হওয়ায় ভিকটিমের হাত কেটে তারা হাতের ছবি প্রেরণ করে।

তিনি বলেন, পরবর্তীতে আমাদের পরামর্শ মোতাবেক তাদের ১০ হাজার টাকা বিকাশের মাধ্যমে পাঠানো হয় এবং বাকি টাকা অল্প সময়ের মধ্যেই পাঠানো হবে বলে জানানো হয়। তখন বিকাশের মাধ্যমে পাঠানো লেনদেন বিশ্লেষণ করে অপহরণকারীদের স্থান শনাক্ত করা হয়। তথ্যপ্রযুক্তির সহায়তায় নগরীর মোগলটুলি এলাকা হতে মঙ্গলবার সকালে সংঘবদ্ধ অপহরণকারী চক্রের দুই সদস্য সামবির (১৯) এবং বায়েজীদ হোসেন রিয়াদকে (১৯) গ্রেফতার করা হয়। এ ব্যাপারে থানায় মামলা হয়েছে।