ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪ |

EN

ভারতে পাচার ২ তরুণীকে বেনাপোলে হস্তান্তর

জেলা প্রতিনিধি | আপডেট: শুক্রবার, সেপ্টেম্বর ২৪, ২০২১

ভারতে পাচার ২ তরুণীকে বেনাপোলে হস্তান্তর

ভালো কাজের প্রলোভনে ভারতে পাচার হওয়া দুই বাংলাদেশিকে তরুণীকে উদ্ধারের পর ফেরত পাঠিয়েছে ভারতীয় পুলিশ। আজ বৃহস্পতিবার দুপুরে ট্রাভেল পারমিট প্রক্রিয়ায় ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ দুই তরুণীকে বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করেন।

 

ফেরত আসা তরুণীরা হলেন নড়াইলের খাদেজা (১৯) ও আলোমতি (১৬)।

 

বেনাপোল ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব জানান, ইমিগ্রেশনে কাগজপত্রের আনুষ্ঠানিকতা শেষে তাকে জাস্টিস অ্যান্ড কেয়ার ও রাইটস যশোর নামে দুটি এনজিওর হেফাজতে দেওয়া হয়েছে।

 

জাস্টিস অ্যান্ড কেয়ারের যশোর শাখার সিনিয়র প্রোগ্রাম অফিসার মুহিত হোসেন জানান, ভালো কাজের প্রলোভনে দু বছর আগে সীমান্ত দিয়ে তাঁদেরকে ভারতে পাচার করা হয়েছিল। পরে পাচারকারীরা তাঁদের ঝুঁকিপূর্ণ কাজে নিয়োজিত করে। খবর পেয়ে পুলিশ তাঁদের উদ্ধার করে আদালতে পাঠায়। সেখান থেকে ভারতীয় মানবাধিকার সংস্থা ওই দুই তরুণীকে নিজেদের হেফাজতে রাখে। পরে দুই দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আইনি প্রক্রিয়ায় তাঁদেরকে ট্রাভেল পারমিটে দেশে ফেরত পাঠানো হয়।

 

এদিকে আইনি সহায়তায় দিতে পুলিশের কাছ থেকে আলোমতিকে গ্রহণ করেছে যশোরের এনজিও সংস্থা জাস্টিস অ্যান্ড কেয়ার এবং খাদেজাকে রাইটস যশোর।