ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, মার্চ ২৯, ২০২৪ |

EN

গোরস্থানের কবর খুঁড়ে কঙ্কাল চুরি

আটোয়ারী, পঞ্চগড় প্রতিনিধি | আপডেট: মঙ্গলবার, সেপ্টেম্বর ৬, ২০২২

গোরস্থানের কবর খুঁড়ে কঙ্কাল চুরি
পঞ্চগড়ের আটোয়ারীতে সাতখামার ঝলঝলি গোরস্থান থেকে প্রায় ১০টি পুরাতন কবর খুঁড়ে ৭টি কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে। সোমবার রাতে দুর্বৃত্তরা গোরস্থানের কবর খুঁড়ে এসব কঙ্কাল চুরি করে নিয়ে যায়।

মঙ্গলবার সকালে কবরস্থানে বেশ কিছু কুকুর দেখতে পেলে এলাকাবাসীর সন্দেহ সৃষ্টি হয়। এঅবস্থায় গ্রামবাসী করবস্থানে ছুটে গেলে সেখানে কয়েকটি কবরের মাটি ও বাঁশ এলোমেলো অবস্থায় দেখতে পায় তারা। মূহুর্তে খবরটি এলাকায় ছড়িয়ে পড়লে সেখানে মানুষের ঢল নামে এবং গ্রামবাসী ছুটে এসে তাদের মৃতের স্বজনদের কবরগুলো চিহ্নিত করেন। এতে দেখা যায়, ১২টি কবরের মাটি খুড়া এবং বাঁশ এলোমেলো।

গ্রামবাসী জানায়, কে বা কারা রাতের আঁধারে সাতখামার ঝলঝলি গোরস্থানের পুরাতন কবরগুলো খুড়ে কঙ্কাল চুরি করে নিয়ে গেছে। যাওয়ার সময় তারা তাদের পরণের কিছু কাপড় গোরস্থানে ফেলে গেছেন। কঙ্কাল চুরি হওয়া কবরগুলোর মধ্যে বীর মুক্তিযোদ্ধা সোলেয়মান আলী, শিক্ষিকা তাহেরা খাতুন, তোফাজ্জল হোসেন, হকিকুল ইসলাম ও রমজান আলীর কবর ছিল বলে গ্রামবাসী জানায়। পরে ফাঁকা থাকা কবরগুলো মৃতের স্বজনরা নিজ উদ্যোগে মাটিচাপা দেন। বিষয়টি এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি করেছে। খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মুসফিকুল আলম হালিম ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি জানান, এব্যাপারে থানায় একটি জিডি করে বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তদন্ত স্বাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। 

এব্যাপারে আটোয়ারী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ সোহেল রানা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ১০টি কবরের মধ্যে ৩টি কবরে কিছু কিছু হাড়ের অস্তি দেখতে পাওয়া যায় এবং অবশিষ্ট ৭টি কবর থেকে দুর্বৃত্তরা ৭টি কঙ্কাল চুরি করে নিয়ে যায়।