ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, এপ্রিল ২০, ২০২৪ |

EN

একজন সফল উদ্দোক্তা হবার স্বপ্ন ফোজিয়া সুলতানা কোয়েলের

রাজু আহমেদ, সিংড়া প্রতিনিধি | আপডেট: মঙ্গলবার, সেপ্টেম্বর ৬, ২০২২

একজন সফল উদ্দোক্তা হবার স্বপ্ন ফোজিয়া সুলতানা কোয়েলের
সংগ্রামী নারীদের গল্প  আমরা অনেকেই জানি। জীবন সংগ্রামই নারীদের কখনো কখনো প্রেরণা দেয়। ফৌজিয়া সুলতানা কোয়েল একটি সংগ্রামের নাম। 

অসচ্ছল সংসার হলেও হাল ছাড়েননি ফৌজিয়া সুলতানা কোয়েল। পরিশ্রম, নিষ্ঠা, সততা আর মেধাকে পুঁজি করে পা বাড়িয়েছেন অনলাইন ব্যবসায়। এই এগিয়ে চলাই আজ তাকে ক্ষুদ্র উদ্যোক্তা এবং  অদম্য একজন নারী হিসেবে দাঁড় করিয়েছে। নানা চড়াই-উতরাই পেরিয়ে প্রতিকূলতাকে জয় করে স্বাবলম্বী নারী হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করতে কাজ করছেন তিনি। 

২০১৫ সালে তার বাবা মারা যান। উদ্দোক্তা হওয়ার জন্য মা, ভাই, বোনদের ইচ্ছে নাই। কিন্তু অদম্য মনোবল ও নিজ ইচ্ছায়যেকোন প্রতিকূলতায় মানসিক ভাবে ভেঙ্গে না পড়ে নিজেকে তৈরি করার মানসিকতায় উদ্দোক্তা হওয়ার বাসনা তাকে নাড়া দেয়। সংসারের সব কাজ সামাল দিয়ে একমাত্র ছেলেকে সময় দেয়ার পাশাপাশি ২০২০ সাল থেকে অফলাইনে ব্যবসা শুরু করেন।  ২০২১ সালে করোনাকালিন সময়ে অনলাইন ব্যবসা শুরু করেন। বর্তমানে অনলাইন ও অফলাইন দুই ভাবেই ব্যবসা করে যাচ্ছেন।  

নিজেই হ্যান্ড প্রিন্ট  করে থাকেন। পাঞ্জাবি, মেয়েদের বিভিন্ন পোষাকে কাজ শুরু করেন। এছাড়া খেজুরের গুড় সহ মৌসুমের ফল অনলাইনে অর্ডার করে কুরিয়ারে পৌছে দেন।

এ প্রতিনিধি কে তিনি বলেন, আমার স্বপ্ন একজন সফল উদ্দোক্তা হবার। আমার ছেলে কে প্রতিষ্ঠিত করতে আমার পরিশ্রম আমাকে অনেক দুর এগিয়ে নিয়ে যাবে। এজন্য সবার দোয়া চান তিনি। 

কোয়েল আরো বলেন, বাড়িতে হস্তশিল্পের পাশাপাশি হ্যান্ডপ্রিন্ট করে থাকি। সংসারের সকল ব্যবস্ততার মাঝেও এগুলো করতে অভ্যস্ত হয়ে গেছি। ব্যবসার সুনাম রক্ষা করে সততার সাথে কাজ করে সামনে এগিয়ে যাওয়াই আমার লক্ষ্য।