ফ্রিডম বাংলা নিউজ

মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪ |

EN

চুয়াডাঙ্গায় অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরির অপরাধে দুটি প্রতিষ্ঠানকে জরিমানা

জেলা প্রতিনিধি | আপডেট: সোমবার, সেপ্টেম্বর ৫, ২০২২

চুয়াডাঙ্গায় অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরির অপরাধে দুটি প্রতিষ্ঠানকে জরিমানা
চুয়াডাঙ্গায় অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরির অপরাধে দুটি প্রতিষ্ঠানকে ৫৫ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

রোববার বিকেলে চুয়াডাঙ্গা পৌর এলাকার বড় বাজার ও দৌলতদিয়াড়ে ওই অভিযান চালানো হয়। এসময় পচা মসলা দিয়ে ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুত করার অপরাধে নিউ আল আমিন হোটেলের মালিককে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সাথে হোটেলটি ৩ দিনের জন্য বন্ধ করে দেয়া হয়। অপরদিকে, স্বাস্থ্য সুরক্ষা না মানায় দৌলতদিয়াড়ের মৌসুমী বেকারীকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

চুয়াডাঙ্গা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক সজল আহমেদ জানান, বিকেলে ঝিনাইদহ র‌্যাব-৬'র একটি টিমকে সাথে নিয়ে নিউ আল আমিন হোটেলে অভিযান চালানো হয়। ওই হোটেল থেকে পচা ও দুর্গন্ধযুক্ত মসলা উদ্ধার করা হয়। যা দিয়ে খাবার প্রস্তুত করা হচ্ছিল। ওই হোটেলের রান্না ঘরের পরিবেশ নোংরা। সেখানে বসেই রাধুনীরা খাবার তৈরী করছিলো। ওই অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭ ও ৪৩ ধারায় প্রতিষ্ঠানের পরিচালক এনামুল হককে ৪০ হাজার টাকা জরিমানা করা হয় এবং প্রতিষ্ঠানটি ৩ দিনের জন্য বন্ধ করে দেয়া হয়। ওই ৩ দিন সময়ের মধ্যে নিউ আল আমিন হোটেলের পরিবেশ ঠিক করতে না পারলে স্থায়ীভাবে বন্ধ করে দেয়া হবে। এদিকে, দৌলতদিয়াড়ের  মৌসুমী বেকারীতে অভিযান চালানো হয়। সেখানে স্বাস্থ্য সুরক্ষা না মেনে খাবার প্রস্তুত করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭ ধারায় প্রতিষ্ঠান মালিকে সাইদুর রহমানকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।