ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, জুলাই ৫, ২০২৪ |

EN

খাগড়াছড়ির ৫ উপজেলায় ইউপিডিএফের অবরোধ চলছে

মো. আবুল হাসেম, মাটিরাঙ্গা প্রতিনিধি | আপডেট: রবিবার, সেপ্টেম্বর ৪, ২০২২

খাগড়াছড়ির ৫ উপজেলায় ইউপিডিএফের অবরোধ চলছে
প্রতিপক্ষের গুলিতে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) স্থানীয় সংগঠক অংথোয়াই মারমা নিহতের প্রতিবাদে খাগড়াছড়ির পাঁচ উপজেলায় আধাবেলা সড়ক অবরোধ চলছে। যেকোনো ধরনের সহিংসতা এড়াতে পাঁচ উপজেলার গুরুত্বপূর্ণ পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

রোববার (৪ সেপ্টেম্বর) সকাল থেকে গুরুত্বপূর্ণ সড়কগুলোতে আগুন জ্বালিয়ে, ইট ও গাছের গুঁড়ি ফেলে অবস্থান নিয়েছেন প্রসিত বিকাশ খিসা সমর্থিত ইউপিডিএফের নেতাকর্মীরা।

অবরোধের ফলে খাগড়াছড়ির সঙ্গে ঢাকা-চট্টগ্রামসহ দূরপাল্লার সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। এ ছাড়া খাগড়াছড়ির গুইমারা, মাটিরাঙ্গা, রামগড়, মানিকছড়ি ও লক্ষ্মীছড়ি উপজেলার অভ্যন্তরীণ সড়কেও যান চলাচল বন্ধ আছে। এদিকে ঢাকা থেকে ছেড়ে আসা নৈশকোচগুলো সকালের দিকে পুলিশি পাহারায় জেলা সদরে পৌঁছেছে।

গুইমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ রশীদ বলেন, ‌গুইমারা থানা এলাকার সাতটি পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বিভিন্ন স্থানে অবরোধকারীরা হামলা করছে। পুলিশি প্রহরায় যান চলাচল স্বাভাবিক রাখা হয়েছে। তবে অবরোধকে কেন্দ্র করে এখনও বড় ধরনের কোনও ঘটনা ঘটেনি।

উল্লেখ্য, গত শুক্রবার সকালে গুইমারার দেওয়ান পাড়া এলাকায় প্রতিপক্ষের সন্ত্রাসীরা ইউপিডিএফ সংগঠক অংথোই মারমা আগুনকে গুলি করে হত্যা করে।