ফ্রিডম বাংলা নিউজ

বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪ |

EN

দেশকে ভারতের কাছে বন্ধক রেখেছে সরকার: এমপি হারুন

জেলা প্রতিনিধি | আপডেট: রবিবার, সেপ্টেম্বর ৪, ২০২২

দেশকে ভারতের কাছে বন্ধক রেখেছে সরকার: এমপি হারুন
বিএনপির যুগ্ম মহাসচিব ও সংসদ সদস্য হারুন-অর রশিদ বলেছেন, লাখ লাখ শহীদ জীবন দিয়ে ভারতের গোলামী করার জন্য দেশ স্বাধীন করেননি। কিন্তু বর্তমান সরকার দেশকে ভারতের কাছে বন্ধক রেখেছে।

জ্বালানি তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও ভোলায় গুলিতে দুই নেতা নিহত হওয়ার প্রতিবাদে শনিবার (৩ সেপ্টম্বর) নীলফামারীর ডোমার উপজেলায় আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। পৌর শহরের দেবীগঞ্জ সড়কের জুট মিল মাঠে এ সমাবেশের আয়োজন করে উপজেলা ও পৌর বিএনপি।

সরকার ভারতকে খুশি করতে সব দিয়েছে, আর কী দেবে এমন প্রশ্ন রেখে বিএনপির যুগ্ম মহাসচিব বলেন, আজকে বাংলাদেশের চারশো কিলোমিটার রাস্তা ব্যবহার করছে ভারত। ট্রানজিট দিয়েছে, নদীপথ ব্যবহার করছে, সমুদ্রবন্দর ব্যবহার করছে আমাদের কোনো লাভ নেই। কিন্তু নেপাল আর ভুটান থেকে মাত্র ১৫ থেকে ২০ কিলোমিটার ট্রানজিট পথ এখন পর্যন্ত আদায় করতে পারেনি হাসিনার সরকার। ভারতকে ট্রানজিট দিলে নাকি বাংলাদেশ সিঙ্গাপুর আর মালয়েশিয়া হয়ে যাবে। কিন্তু যখন ট্রানজিট খোলা হলো বন্ধু দেশের থেকে কি ট্যাক্স নেওয়া মানানসই হবে, লজ্জার বেপার। এখন বাংলাদেশের সব ব্যবহার করছে কিন্তু তিস্তার পানিটাই দিতে পারে না ভারত।

তিনি বলেন, পুলিশের গুলিতে বিএনপির নেতাকর্মী নিহত হচ্ছেন। দেশের কোন আইনে, সংবিধানে কোথাও লেখা নেই কোনো বিরোধী দলের সভা সমাবেশে চড়াও হবে, পণ্ডর মতো আচারণ করবে।

অনুষ্ঠানে উপজেলা বিএনপির সভাপতি মো. রেয়াজুল ইসলাম কালুর সভাপতিত্বে উপজেলা সম্পাদক আখতারুজ্জামান সুমন ও পৌর সম্পাদক মোজাফ্ফর আলীর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন— রংপুর বিভাগের সহ-সাংগঠনিক সম্পাদক মো. আব্দুল খালেক, দিনাজপুর পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম, জেলা বিএনপির সভাপতি আ খ ম আলমগীর সরকার, সাধারণ সম্পাদক জহুরুল আলম, পৌর বিএনপির সভাপতি আনিছুর রহমান আনু প্রমুখ।