ফ্রিডম বাংলা নিউজ

মঙ্গলবার, জুলাই ৯, ২০২৪ |

EN

পিরোজপুরে নিখোঁজের দুই দিন পর রাজস্ব কর্মকর্তার মরদেহ উদ্ধার

শাফিউল মিল্লাত, পিরোজপুর প্রতিনিধি | আপডেট: শনিবার, সেপ্টেম্বর ৩, ২০২২

পিরোজপুরে নিখোঁজের দুই দিন পর রাজস্ব কর্মকর্তার মরদেহ উদ্ধার
পিরোজপুরে ফেরি থেকে পড়ে নিখোঁজ হওয়া সহকারী রাজস্ব কর্মকর্তা আবদুল্লাহ বিন কাফীর (৪১) মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। শনিবার (০৩ সেপ্টেম্বর) দুপুর ১২ টার দিকে সদর উপজেলার শারিকতলা ইউনিয়নের কেশদা খাল থেকে তার মরদেহটি উদ্ধার করা হয়েছে।

পিরোজপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আ জ ম. মাসুদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

আবদুল্লাহ বিন কাফী ভোলা জেলার বোরহানউদ্দিন উপজেলার দেওলা ইউনিয়নের চরটিকিয়া গ্রামের মৃত কেফায়েত উল্লাহর পুত্র।

ফায়ার সার্ভিস সূত্র জানায়, বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) রাতে ফেরি থেকে পড়ে রাজস্ব কর্মকর্তা আবদুল্লাহ বিন কাফীর নিখোঁজ হওয়ার খবর পেয়ে ফায়ার সার্ভিস উদ্ধার অভিযান শুরু করে। বরিশাল ফায়ার সার্ভিসের একটি ডুবুরি দল বৃহস্পতিবার রাত ১১টা থেকে উদ্ধার অভিযান শুরু করে। আজ দুপুর ১২ টার দিকে কচা নদীর কেসদা দক্ষিণ গাজীপুর এলাকায় থেকে ফায়ার সার্ভিসের ডুবুরি দল লাশটি উদ্ধার করে।

বরিশাল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ডুবুরি টিম লিডার হুমায়ূন আহমেদ বলেন, ফেরি থেকে পড়ে রাজস্ব কর্মকর্তার নিখোঁজের পর ফায়ার সার্ভিস উদ্ধার অভিযান শুরু করে। আজ দুপুর ১২ টার দিকে মরদেহ উদ্ধার করা হয়েছে। মৃত আবদুল্লাহ বিন কাফীর চাচা হাজি মো. শফিউল্লাহ মরদেহ শনাক্ত করেছেন।

পিরোজপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আ জ ম. মাসুদুজ্জামান জানান, মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। সরকারি কার্যক্রম শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

উল্লেখ্য, বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টার দিকে পিরোজপুর সদর উপজেলার বেকুটিয়া ফেরিঘাটে ফেরির থেকে কচা নদীতে পড়ে আবদুল্লাহ বিন কাফী (৪১) নামের এক রাজস্ব কর্মকর্তা নিখোঁজ হয়। নিখোঁজ আবদুল্লাহ বিন কাফী সাতক্ষীরা শুল্ক গোয়েন্দা বিভাগের সহকারী রাজস্ব কর্মকর্তা হিসেবে কর্মরত আছেন। তিনি ভোলার বোরহানউদ্দিন উপজেলার দেউলা ইউনিয়নের চর টিকিয়া গ্রামের প্রয়াত কেফায়েত উল্লাহর ছেলে।

বৃহস্পতিবার ছিল আবদুল্লাহ বিন কাফীর জন্মদিন। স্ত্রী ছেলের সঙ্গে জন্মদিন পালনের জন্য তিনি সাতক্ষীরা থেকে প্রাইভেটকারে বরিশাল যাচ্ছিলেন। রাত সাড়ে ৮টায় বেকুটিয়া ফেরিতে গাড়ি রেখে চালক টয়লেটে যান। ওই রাজস্ব কর্মকর্তা গাড়ি থেকে নেমে ফেরির পন্টুনে হাঁটাহাঁটি করছিলেন। এ সময় হঠাৎ নদীতে পড়ে যান। ঘটনার পর ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার তৎপরতা শুরু করে।