ফ্রিডম বাংলা নিউজ

মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪ |

EN

মানিকগঞ্জে বিএনপি ও পুলিশের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া চলছে

মানিকগঞ্জ প্রতিনিধি | আপডেট: বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১, ২০২২

মানিকগঞ্জে বিএনপি ও পুলিশের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া চলছে
মানিকগঞ্জে জাতীয়তাবাদী দল (বিএনপি) প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে দলীয় কার্যালয়ে যাওয়ার পথে শহরের খালপাড় মোড় এলাকায় পুলিশ বাঁধা দেয়। বাঁধার এক পর্যায়ে পুলিশকে লক্ষ্য করে  বিএনপির সমর্থকরা ইটপাক্কেল ছুড়ে আর পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে টিয়ারগ্যাস নিক্ষেপ করে।  

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) সকাল সোয়া ১১ টার দিকে শহরের শহীদ তজু সড়কের খালপাড় এলাকায় এ ঘটনাটি ঘটেছে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে বিএনপি সমর্থকদের ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করার চেষ্টা করে। ওই সময়টাতে পুলিশ, সাংবাদিক (বাংলানিউজটোয়েন্টিফোর.কমের ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট সাজিদুর রহমান রাসেল) ও বিএনপির বেশ কিছু নেতাকর্মী আহত হয়েছে। 

জানা গেছে, বিএনপির ৪৪ তম প্রতিষ্ঠা বাষির্কী উপলক্ষে মানিকগঞ্জ দলীয় কার্যালয়ের সামনে সকাল সোয়া ১১ টার দিকে আলোচনা সভার আয়োজন করেন  বিএনপি। বিএনপির নেতাকর্মীরা শহরের আশে পাশে অবস্থান নিয়ে দলীয় কার্যালয়ে আসার প্রস্তুতি নেন। সকাল ১০ টার দিকে জেলা ছাত্রলীগের সভাপতি সিফাত কোরাইশি সুমন ও সাধারণ সম্পাদক রাজিদুল ইসলামের নেতৃত্বে  কয়েকশ ছাত্রলীগ কর্মী জড়োহন ভাষা শহীদ রফিক চত্তরে। এর পর ছাত্রলীগের নেতাকর্মীরা লাঠিসোটা নিয়ে বিএনপির জামায়াতের বিরুদ্ধে শ্লোগান দিয়ে শহরের বিক্ষোভ মিছিল করে। এর পর তার শহরের বেশী কিছুক্ষন অবস্থান নিয়ে সাড়ে ১০ টার দিকে চলে যান। অপর দিকে সকাল সোয়া ১১ টার দিকে শহরের সেওতা এলাকা থেকে  বিএনপির কয়েকশ নেতাকর্মী মিছিল নিয়ে দলীয় কার্যালয়ে যাওয়ার সময় খালপাড় মোড়ে পুলিশ বাঁধা দেন। বাঁধা উপেক্ষা করে বিএনপির মিছিল এগিয়ে যাওয়া চেস্টা করে। এসময় মিছিলের পিছন দিকে থেকে পুলিশকে লক্ষ করে বিএনপির নেতাকর্মীরা ইটপাটখেল নিক্ষেপ করে। বিএনপির নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে পুলিশও প্রথমে লাঠি পেটা পরে টিয়ারসেল নিক্ষেপ করে। সেওতা শহীদ তজু সড়কে পূর্ব পাশে পুলিশ ও উত্তর পাশে বিএনপির নেতাকর্মীরা  অবস্থান নেন।

জেলা  বিএনপির সাধারণ সম্পাদক এসএ কবীর জিন্নাহ বলেন, বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে তিনদিন আগে পুলিশের কাছে অনুমতি  চাওয়া হয়েছিলো। কিন্তু পুলিশ অনুমতি দেয়নি। বিএনপির শান্তপূর্ন মিছিলে পুলিশ লাঠিপেটা ও টিয়ারসেল নিক্ষেপ করে। এতে বিএনপির বেশ কয়েকজন নেতাকর্মী আহত ও কয়েকজনকে ধরে নিয়ে গেছে পুলিশ। এই ঘটনার প্রতিবাদে বিএনপির পক্ষ থেকে সংবাদ সম্মেলন করা  হবে।

তবে পুলিশের পক্ষ থেকে এখন পর্যন্ত আনুষ্ঠানিক ভাবে কোন বক্তব্য দেয়নি।