ফ্রিডম বাংলা নিউজ

রবিবার, অক্টোবর ৬, ২০২৪ |

EN

রামগড়ে অবৈধ বালু মহালে অভিযান, লাখ টাকার বালু জব্দ

মো. মাইন উদ্দিন, খাগড়াছড়ি প্রতিনিধি | আপডেট: বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১, ২০২২

রামগড়ে অবৈধ বালু মহালে অভিযান, লাখ টাকার বালু জব্দ
খাগড়াছড়ির রামগড়ের ২নং পাতাছড়া ইউনিয়নের দুর্ঘম এলাকার পিলাক খালে  অবৈধ বালু মহালে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়েছে। এসময় ওই অবৈধ বালু মহালে মজুত বিপুল পরিমাণ বালু ও খাল থেকে বালু উত্তোলনের পাম্প মেশিনসহ অন্যান্য সামগ্রী জব্দ করে নিলাম দেয়ার প্রক্রিয়া হচ্ছে বলে জানা গেছে।

বুধবার বিকেলে রামগড় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দোকার মো. ইখতিয়ার উদ্দীন আরাফাত এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

জানা যায়, উপজেলার ২নং পাতাছড়া ইউনিয়নের ২ নং ওয়ার্ডের দুর্ঘম পাহাড় পেরিয়ে পিলাক খালের হাছানরাজা ঘাট এলাকায় শক্তিশালী পাম্প মেশিনের মাধ্যমে ওই ওয়ার্ডে মেম্বার আবদুল লতিফ খাল থেকে লাখ লাখ ঘনফুট বালু উত্তোলন করে ড্রাম ট্রাকে করে বিক্রি করছিলেন দীর্ঘদিন। উত্তোলিত বালু পরিবহনের জন্য উঁচু পাহাড় কেটে মহাল পর্যন্ত দীর্ঘ কাচা রাস্তাও তৈরি করেন অভিযুক্ত ওই মেম্বার। 

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহি ম্যাজিস্ট্রেট খন্দোকার মো. ইখতিয়ার উদ্দীন আরাফাত জানান, অভিযানের খবর পেয়ে অবৈধ বালু মহালে নিয়োজিত সকল লোকজন পালিয়ে যায়। বালু মহালটির মালিক ইউপি মেম্বার আব্দুল লতিফকে খবর দেয়া হলেও তিনিও হাজির হননি। মোবাইল ফোন নম্বর বন্ধ করে রাখেন।

ইউএনও আরও জানান, জব্দকৃত বালু ও অন্যান্য সামগ্রী নিলামে বিক্রি করে সরকারি রাজস্ব তহবিলে জমা করা হবে। নিলাম দেয়ার প্রক্রিয়া নেয়া হচ্ছে।