ফ্রিডম বাংলা নিউজ

বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪ |

EN

সীতাকুণ্ডে বিএনপির ১৪৮৩ নেতা-কর্মীর বিরুদ্ধে পুলিশের ৪ মামলা

নিজস্ব প্রতিবেদক | আপডেট: বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১, ২০২২

সীতাকুণ্ডে বিএনপির ১৪৮৩ নেতা-কর্মীর বিরুদ্ধে পুলিশের ৪ মামলা
চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলায় পুলিশের ওপর হামলার অভিযোগে বিএনপি ও সহযোগী সংগঠনের ১ হাজার ৪৮৩ জন নেতা-কর্মীর বিরুদ্ধে চারটি মামলা করেছে পুলিশ। আজ বুধবার সীতাকুণ্ড থানার উপপরিদর্শক (এসআই) আবদুল্লাহ আল নোমান এবং এসআই নির্মল ত্রিপুরা বাদী হয়ে দুটি করে মামলা দায়ের করেন।

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, বিক্ষোভের নামে জনদুর্ভোগ সৃষ্টি, ককটেল বিস্ফোরণ ঘটিয়ে জনমনে আতঙ্ক তৈরি ও পুলিশের ওপর হামলা করার কারণে মামলাগুলো দায়ের করা হয়েছে। আসামিদের গ্রেপ্তারে অভিযান চালাবে পুলিশ।

পুলিশ ও দলীয় নেতা-কর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, জ্বালানি তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও ভোলায় গুলিতে দুই নেতা নিহত হওয়ার প্রতিবাদে গতকাল মঙ্গলবার বিকেলে বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করে সীতাকুণ্ড উপজেলা ও পৌরসভা বিএনপি। পৌর বিএনপির সমাবেশটি হওয়ার কথা ছিল পৌর এলাকার মুনস্টার কমিউনিটি সেন্টারে এবং উপজেলা বিএনপির সমাবেশ হওয়ার কথা ছিল বাড়বকুণ্ড উচ্চবিদ্যালয় মাঠে। কিন্তু বাড়বকুণ্ডের সমাবেশটি হলেও পৌর সদরে ছাত্রলীগের সঙ্গে পাল্টাপাল্টি ধাওয়ার কারণে সমাবেশটি হয়নি।

পুলিশ জানিয়েছে, উপজেলার বাড়বকুণ্ডে বিএনপির বিক্ষোভ মিছিল চলাকালে পুলিশের ওপর হামলা, ককটেল বিস্ফোরণ ও মহাসড়কে জনদুর্ভোগ সৃষ্টি করায় এসআই আবদুল্লাহ আল নোমান বাদী হয়ে ৮৪৮ জনকে আসামি করে দুটি মামলা করেন। অন্যদিকে পৌর সদরে একই অভিযোগে ৬৩৫ জনকে আসামি করে দুটি মামলা করেন এসআই নির্মল ত্রিপুরা।

পুলিশের অভিযোগ অস্বীকার করে উপজেলা যুবদলের আহ্বায়ক ফজলুল করিম চৌধুরী বলেন, বাড়বকুণ্ডে তাঁরা শান্তিপূর্ণভাবে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেন। কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। অথচ বিএনপি ও যুবদলের নেতা-কর্মীদের দমিয়ে রাখতে সরকার চারটি গায়েবি মামলা করেছে।

সরকারের মামলা-হামলার তীব্র নিন্দা জানান তিনি। তিনি বলেন, হামলা-মামলা করে তাঁদের দমিয়ে রাখা যাবে না।