ফ্রিডম বাংলা নিউজ

মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪ |

EN

গাইবান্ধা-৫ উপ নির্বাচনে রিপনের পক্ষে গণজোয়ার

নিজস্ব প্রতিবেদক | আপডেট: মঙ্গলবার, আগস্ট ৩০, ২০২২

গাইবান্ধা-৫ উপ নির্বাচনে রিপনের পক্ষে গণজোয়ার
প্রয়াত ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়ার গাইবান্ধা-৫ আসনে ১২ অক্টোবর উপ-নির্বাচন হবে। ইতিমধ্যেই ক্ষমতাসীন দল আওয়ামী লীগের পক্ষ থেকে নৌকার মনোনয়ন পেতে গণসংযোগ থেকে শুরু করে দলীয় হাই কমান্ডের সাথেও নিয়মিত যোগাযোগ করছেন প্রার্থীরা। এরই মধ্যে গাইবান্ধার (ফুলছড়ি-সাঘাটা) দুই উপজেলায় জেলা আওয়ামী লীগের সদস্য এবং ছাত্রলীগের সাবেক সভাপতি  মাহমুদ হাসান রিপনের পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে। 

ফুলছড়ি-সাঘাটা দুই উপজেলা আওয়ামী লীগ, ছাত্রলীগ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীরা যোগ্য প্রার্থী হিসাবে মাহমুদ হাসান রিপনের পক্ষে গণসংযোগ শুরু করেছেন। অন্য সকল প্রার্থীদের তুলনায় রিপনের পক্ষেই ভোটারদের সাড়া সবচেয়ে বেশি পাওয়া গেছে। 

সাঘাটা-ফুলছড়ি উপজেলার মোট ১৭টি ইউনিয়নের অধিকাংশ নেতাকর্মীই মাহমুদ হাসান রিপনের পক্ষে কাজ করছেন বলে জানিয়েছে জেলা আওয়ামী লীগের নেতারা। তারা বলেছেন, গাইবান্ধা ৫ আসনে যোগ্যতার বিচারে সবচেয়ে এগিয়ে রয়েছেন রিপন। তার পক্ষেই জনগণ স্বতস্ফূর্তভাবে সাড়া দিচ্ছেন। আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা মাহমুদ হাসান রিপনকে নৌকার মনোনয়ন দিলে জয় সুনিশ্চিত। অনেক নেতাকর্মীরা বলছেন, মাহমুদ হাসান রিপন নৌকার মনোনয়ন পেলে কমপক্ষে ১ লাখ ভোটের ব্যবধানে নৌকা জয়ী হবে। কেননা, গত ১০ বছরেরও বেশি সময় ধরে তিনি এলাকার রাজনীতির সাথে সরাসরি জড়িত। কখনো তিনি রাজনীতির নামে নোংরামি করেননি। সাঘাটা ও ফুলছড়ি থেকে কেউ কোনো কাজে তার কাছে গেলে খালি হাতে ফিরেছেন, এমন নজিরও নেই। ঢাকায় গাইবান্ধার লোকজনের আশ্রয়স্থল হিসাবেই কাজ করে গেছেন রিপন। 

জনবান্ধন ও কর্মীবান্ধব নেতা হিসাবে ক্লিন ইমেজ ধরে রেখেছেন মাহমুদ হাসান রিপন। তাই গাইবান্ধা ৫ আসনের তৃণমূল আওয়ামী লীগের নেতাকর্মীরা রিপনের পক্ষেই অবস্থান নিয়েছেন এবং তারা আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার কাছে যোগ্যতার বিচার করে রিপনকেই গাইবান্ধা ৫ আসনে নৌকার মনোনয়ন দিবেন এমনটাই প্রত্যাশা করেন। 

এছাড়া গাইবান্ধা ৫ আসনে মাহমুদ হাসান রিপনের পাশাপাশি আওয়ামী লীগের মনোনয়ন চাচ্ছেন প্রয়াত ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়ার মেয়ে এবং ফুলছড়ি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারজানা রাব্বী বুবলী, ফুলছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি জি এম সেলিম পারভেজ, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক মুক্তিযুদ্ধ বিষয়ক উপ-সম্পাদক ও মুক্তিযুদ্ধ মঞ্চের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আল মামুন, যুবলীগ নেতা সুশীল চন্দ্র সরকার।