ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, মার্চ ২৯, ২০২৪ |

EN

উন্মাদনা আরও বাড়িয়ে তুলবে ‘হাউজ অব দ্য ড্রাগন’

বিনোদন ডেস্ক | আপডেট: সোমবার, আগস্ট ২৯, ২০২২

উন্মাদনা আরও বাড়িয়ে তুলবে ‘হাউজ অব দ্য ড্রাগন’

ছবি: সংগৃহীত

ড্রাগন ও টারগেরিয়ানদের বর্বরতায় শেষ হয়েছিল এইচবিওর জনপ্রিয় সিরিজ গেইম অব থ্রোনস; এর প্রিকুয়াল হাউজ অব দ্য ড্রাগন কেমন হতে পারে, সেই অপেক্ষার অবসান হল তিন বছর পর।

২১ অগাস্ট থেকে প্রতি রোববার নিয়ম করে আসছে হাউজ অব দ্যা ড্রাগনের নতুন পর্ব। এখন পর্যন্ত প্রচারিত হয়েছে দুটি পর্ব।

প্রথম পর্ব মুক্তির পর এক সপ্তাহে শুধুমাত্র এইচবিওর ওটিটি প্ল্যাটফর্মে ২ কোটির বেশি দর্শক পর্বটি দেখেছে। বাংলাদেশের দর্শকদের মধ্যেও আগ্রহ দেখা গেছে সিরিজের নতুন পর্ব নিয়ে।

রোববার প্রচারিত হয় প্রথম সিজনের দ্বিতীয় পর্ব। প্রথম দিনে দ্বিতীয় পর্ব দেখেছেন ১ কোটি দর্শক। সোশাল মিডিয়ার বিভিন্ন পেইজে দেখা গেছে ভক্তদের উন্মাদনা।

কেউ আরিয়া স্টার্কের ড্যাগার খুঁজে পাচ্ছেন রাজা ভিসারিসের কাছে। কেউ ডেনেরিসের সঙ্গে মেলাচ্ছেন রায়েনারাকে। প্রথম পর্বের ড্রাগনের মুখ থেকে আগুনের কুণ্ডলী দর্শকদের করছে নস্টালজিক।

সিরিজটি নির্মিত হয়েছে জর্জ আর আর মার্টিনের ফ্যান্টাসি উপন্যাস ‘আ সং অব আইস অ্যান্ড ফায়ার’ সিরিজের বই ‘ফায়ার অ্যান্ড ব্লাড’ অবলম্বনে। একই সিরিজ থেকে গেইম অব থ্রোনস তৈরি হয়েছিল।

গেইম অব থ্রোনসে যেমন দেখা গেছে খুব ধীরে ধীরে গল্প এগিয়ে যাচ্ছে, চরিত্রগুলোকে অনেক বেশি সুযোগ দেওয়া হচ্ছে বিকশিত হওয়ার জন্য। সে তুলনায় হাউজ অব ড্রাগনের গতি একটু বেশিই। প্রথম দুই পর্বে ড্রাগনবাহী টারগেরিয়ান পরিবারে রক্তক্ষয়ী গৃহযুদ্ধের সূচনার ইংগিত দর্শকের উত্তেজনার পারদ বাড়িয়ে তুলেছে।

হাউস অব দ্য ড্রাগনে মূলত ড্যান্স অব দ্য ড্রাগনস, অর্থাৎ উত্তরাধিকার নিয়ে টারগেরিয়ানদের যুদ্ধ ও হাউস টারগেরিয়ানের ‘শেষের শুরু’ দেখানো হবে।

গেইম অব থ্রোনসের জনপ্রিয় চরিত্র ‘ডেনেরিস টারগেরিয়ান’ এর জন্মের ১৭৩ বছর আগের সময় দেখিয়ে শুরু হয় হাউজ অব দ্য ড্রাগন। প্রথম পর্বে সিংহাসনে বসা রাজা ভিসারিস আই টারগেরিয়ানের সাথে তার চারপাশের শত্রু ও বন্ধুরূপী প্রতিযোগীদের রাজনৈতিক দাবা খেলার বিষয়গুলো সুন্দরভাবে ফুটিয়ে তোলা হয়েছে।

গেইম অব থ্রোনসের মত এর প্রিকুয়ালেও প্রতিটি চরিত্রের অভিনয় নিখুঁত, বিশেষ করে ডেমন টারগেরিয়ান চরিত্রে ম্যাট স্মিথ, প্রিন্সেস রায়েনারা টারগেরিয়ান চরিত্রে মিলি অ্যালককের অভিনয় ছিল নজরকাড়া।

প্রথম দুই পর্ব দেখে বোঝাই যায়, এবার ভিএফক্সে যথেষ্ট গুরুত্ব দিয়েছেন নির্মাতারা। গেইম অব থ্রোনস এর মিউজিক কম্পোজার রামিন ডজাওয়াদি এবারও মিউজিক সামলেছেন। প্রথম দুই পর্বের মিউজিক শুনলে বোঝা যায়, কাজটি তিনি ভালোভাবেই করছেন।

এবার রায়ান কোন্ডালের সঙ্গে নির্মাণের দায়িত্ব সামলাচ্ছেন খোদ লেখক জর্জ আর আর মার্টিন। ভ্যারাইটি জানিয়েছে, সিরিজটির প্রতি পর্ব নির্মাণে খরচ হয়েছে ২ কোটি ডলার। এরই মধ্যে দ্বিতীয় সিজনের কাজ শুরু করেছে এইচবিও।