ফ্রিডম বাংলা নিউজ

বুধবার, জুন ২৬, ২০২৪ |

EN

পাবনায় অবসরপ্রাপ্ত পুলিশ সদস্যকে কুপিয়ে হত্যা

পাবনা প্রতিনিধি | আপডেট: সোমবার, আগস্ট ২২, ২০২২

পাবনায় অবসরপ্রাপ্ত পুলিশ সদস্যকে কুপিয়ে হত্যা

ছবি: সংগৃহীত

পাবনা সুজানগর উপজেলায় পূর্ব শত্রুতার জের ধরে অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য জাহাঙ্গীর হোসেন জানু (৬৫)কে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা । এ সময় ১০ জন আহত হয়েছে  । ২২আগষ্ট বেলা আনুমানিক ১১.৩০টার দিকে উপজেলা তাতীবন্ধ ইউনিয়নের ভবানীপুর গ্রামের এঘটনা ঘটে।নিহত পুলিশ সদস্য জাহাঙ্গীর ভবানীপুর গ্রামের মৃত হাসেন খোন্দকারের ছেলে। তিনি গত বছরের অক্টোবর মাসে পুলিশের চাকরি থেকে অবসরে যান।

প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসী জানায়, সোমবার বেলা সাড়ে ১১টার দিকে অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য তার ভাই মতিনকে সঙ্গে নিয়ে বাড়ির পাশের রেললাইনে বসে ছিলেন। এ সময় রেললাইনের দক্ষিণ পাশ থেকে শতাধিক লোকজন হাসুয়া, বল্লম, টেঁটা ও চাপাতিসহ অতর্কিত হামলা করে। তাকে উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। আহতদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

নিহতের ছেলে যুবায়ের হোসেন অভিযোগ করে বলেন, এলাকার কিছু চরমপন্থি সদস্য বাবার কাছ থেকে নতুন বাড়ি করা বাবদ ১৫-২০ লাখ টাকা চাঁদা দাবি করেন। বাবা টাকা দিতে অস্বীকৃতি জানালে, তাকে মেরে ফেলার হুমকি দেয়। এছাড়াও ৩ মাস আগে আমাদের বাড়ির সামনে এলাকার কিছু মানুষ জুয়া খেলছিল। বিষয়টি পুলিশকে জানালে আমার বাবাকে হত্যার হুমকি দেয়। গতকালও তারা মিটিং করে। এর আগেও কয়েকবার তারা হত্যার জন্য আক্রমণ করেছিল। 

সুজানগর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হান্নান বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি জানান, গত ৫ বছর আগের পূর্ব শত্রুতার জেরে এ ঘটনা ঘটেছে। দেশীয় অস্ত্র দিয়ে আঘাত করার পরে হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যায়। মরদেহ উদ্ধার করে হাসপাতাল মর্গে রাখা হয়েছে। ময়নাতদন্ত করা হবে।তিনি আরও বলেন, আমরা ঘটনাস্থলে আছি। পুরো ঘটনা তদন্ত করা হচ্ছে। বিস্তারিত পরে জানানো হবে। এলাকায় বর্তমান পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।