ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, মার্চ ২৯, ২০২৪ |

EN

প্রেমিকাকে শ্বাসরোধে হত্যা, প্রেমিকের মৃত্যুদণ্ড

জেলা প্রতিনিধি | আপডেট: সোমবার, আগস্ট ৮, ২০২২

প্রেমিকাকে শ্বাসরোধে হত্যা, প্রেমিকের মৃত্যুদণ্ড
রংপুরের মিঠাপুকুরে এক কিশোরীকে শ্বাসরোধে হত্যার অপরাধ প্রমাণিত হওয়ায় নাহিদ হাসান নামে এক যুবককে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। রোববার (৭ আগস্ট) বিকেলে রংপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১ এর বিচারক তারিখ হোসেন এ রায় প্রদান করেন। রায় ঘোষণার সময় আসামি নাহিদ হাসান আদালতে উপস্থিত ছিলেন।

মামলার সরকারি কৌঁসুলি (এপিপি) শাহ মো. নয়নুর রহমান টফি জানান, ওই কিশোরীর সঙ্গে উপজেলার ডলসিংপুর বাউড়া কোর্ট গ্রামের জাহাঙ্গীর হোসেনের ছেলে নাহিদ হাসানের প্রেমের সম্পর্ক ছিল। এক পর্যায়ে তারা শারীরিক সম্পর্কেও জড়িয়ে পড়েন। এতে ওই কিশোরী অন্তঃসত্ত্বা হয়ে পড়ে। বিষয়টি জানাজানি হওয়ায় কিশোরীর স্বজনরা নাহিদকে বিয়ের জন্য চাপ দেন। কিন্তু প্রেমিক নাহিদ বিয়েতে অস্বীকৃতি জানান।

এ ঘটনার কিছু দিন পর ২০২১ সালের ২২ এপ্রিল নাহিদ হাসান কৌশলে ওই কিশোরীকে মোবাইলে ডেকে নিয়ে বাড়ির পাশের একটি ভুট্টাক্ষেতে নিয়ে শ্বাসরোধে হত্যা করেন। দুদিন পর ভুট্টাক্ষেতে মরদেহ দেখতে পেয়ে স্থানীয়রা খবর দিলে পুলিশ মরদেহ উদ্ধার করে।

পরে কিশোরীর বাবা মতলুব হোসেন বাদী হয়ে মিঠাপুকুর থানায় অজ্ঞাত আসামি উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশি তদন্তে তথ্যপ্রযুক্তির সহায়তায় আসামি নাহিদ হাসানকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে তিনি হত্যার দায় স্বীকার করেন।

এরপর আসামি আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। মামলায় ১৪ জনের সাক্ষ্য ও জেরা শেষে বিচারক আসামি নাহিদ হাসানকে মৃত্যুদণ্ড কার্যকরের আদেশ দেন।

আসামিপক্ষের আইনজীবী আব্দুল হক প্রামাণিক বলেন, ন্যায় বিচার না পাওয়ায় রায়ের কপি হাতে পেলে উচ্চ আদালতে আপিল করবে আসামির পরিবার।