ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪ |

EN

পল্লীবিদ্যুৎ কর্তৃপক্ষের অবহেলা

পরশুরামে বিদ্যুৎপৃষ্ট হয়ে ৫ম শ্রেণীর শিক্ষার্থীর মর্মান্তিক মৃত্যু

জেলা প্রতিনিধি | আপডেট: শনিবার, আগস্ট ৬, ২০২২

পরশুরামে বিদ্যুৎপৃষ্ট হয়ে ৫ম শ্রেণীর শিক্ষার্থীর মর্মান্তিক মৃত্যু
ফেনীর পরশুরাম পৌর শহরে অবস্থিত অনন্তপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্র মোঃ পারভেজ (১২) নামের এক শিক্ষার্থীর বিদ্যুৎপৃষ্ট হয়ে মৃত্যু হয়েছে।
আজ ৫ আগষ্ট শুক্রবার সকাল ৯ টার দিকে বিদ্যালয় মাঠে সহপাঠীদের সাথে ফুটবল খেলতে যায় ঐ শিশু । খেলোয়াড়দের আক্রমণে হঠাৎ খেলার বলটি  স্কুল ছাদে উঠে যায়।বলটি আনার জন্য বিদ্যালয়ের জাতীয় পতাকা উত্তোলনের বাঁশ বেয়ে ছাদের উপর উঠে শিশুটি।এ সময় বিদ্যালয়ের ছাদের উপর দেড় থেকে দুই ফিট ব্যবধানে উপরে থাকা পল্লী বিদ্যুতের মেইন লাইনের তারের সাথে শিশুটি বিদ্যুৎপৃষ্ট হয়ে ঘটনাস্থলেই মৃত্যু হয়।নিহত পারভেজ উপজেলার পূর্ব অলকা গ্রামের শাহ আলমের ছেলে।

বিকেল সাড়ে ৪টায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল হালিম এই ব্যাপারে কিছুই জানেন না বলে জানান। নিহত পারভেজ অনন্তপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র কিনা সেটাও তার জানা নেই বলে গণমাধ্যমকে জানান ঐ প্রধান শিক্ষক।এছাড়াও ইতোপূর্বে পল্লী বিদ্যুতের পিলারের মেইন তার ছাদের কাছাকাছি থাকায় এক কল মিস্ত্রী বিদ্যুৎপৃষ্ট হয়েছিল।

তখন স্থানীয়দের সহায়তায় মিস্ত্রী প্রাণে রক্ষা পায়।স্থানীয়রা আরো জানান পল্লী বিদ্যুৎ অফিসে বার বার অভিযোগ করার পরও কোনো সাড়া মেলেনি কর্তৃপক্ষের । তাদের  গাফিলতির কারনে বার বার এমন দূর্ঘটনার শিকার হতে হচ্ছে বলেও জানান স্থানীয়রা।এ ব্যাপারে পরশুরাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেন এবং একটি অপমৃত্যু মামলা ( নং-০১/০৫/০৮/২২)রুজু করা হয় বলে জানান।