ফ্রিডম বাংলা নিউজ

বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪ |

EN

রাজবাড়ী আন্তঃজেলা ডাকাত চক্রের সরদার সহ ৪ সদস্য গ্রেফতার

জেলা প্রতিনিধি | আপডেট: মঙ্গলবার, জুলাই ২৬, ২০২২

রাজবাড়ী আন্তঃজেলা ডাকাত চক্রের সরদার সহ ৪ সদস্য গ্রেফতার
ঈদ পূর্বে ৪ঠা জুলাই রাজবাড়ী-কুষ্টিয়া মহাসড়কের গড়ীয়ানা এলাকা থেকে একটি গরু ভর্তি পিকআপ ডাকাতির ঘটনা ঘটে। উক্ত ডাকাতির ঘটনার প্রেক্ষিতে কালুখালী থানায় মামলা দায়ের হলে, মামলার সুত্র ধরে উন্নত প্রযুক্তি ব্যবহারসহ মহাসড়কের নিরাপত্তায় ব্যবহৃত বিভিন্ন সিসি ফুটেজ পর্যালোচনার মাধ্যমে ও নিবিড় তদন্তের মাধ্যমে ডাকাত দলের সর্দার সহ ৫ ডাকাতকে গোয়ালন্দঘাট এলাকার দৌলতদিয়া বাজার হতে গ্রেফতার করেন রাজবাড়ী জেলা পুলিশ। এ সময় ডাকাতির কাজে ব্যবহৃত ঢাকা মেট্রোঃ ড-১৪-৩২৬৫ নং ট্রাকও জদ্ব করেছেন মর্মে এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন রাজবাড়ীর পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান।

গ্রেফতারকৃতরা হলেন, আন্তঃজেলা ডাকাত সর্দার রাজবাড়ী জেলার পাংশা উপজেলার পূর্ব বাগদুলী গ্রামের আফজাল মোল্লার ছেলে মোঃ আকবর মোল্লা (৩৮), ডাকাতদলের সদস্য জামালপুর জেলার দেওয়ানগঞ্জ উপজেলার পোল্লাকান্দি গ্রামের মসির উদ্দিন ওরফে মুসলিমের ছেলে মোঃ মমিনুল (৩৫), মানিকগঞ্জ জেলার দৌলতপুর থানার জিয়নপুর গ্রামের মজিবর রহমানের ছেলে মোঃ ইয়াকুব আলী শেখ (৩৮) ও একই জেলার সাটুরিয়া এলাকার মোঃ রব্বানীর ছেলে মোঃ সুজন (২৬) ও লক্ষ্মীপুর জেলার সমশেরাবাদ এলাকার হাবিবুর রহমানের ছেলে শাহিন মোল্লা (২৭)।

সংবাদ সম্মেলন পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান জানান, রাজবাড়ীর কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের কালুখালী উপজেলার গড়িয়ানা নামক এলাকা থেকে  গত ৪ জুলাই রাত ১ টা ৪০ মিনিটে একটি গরু ভর্তি ট্রাক ডাকাতির ঘটনা ঘটে। উক্ত ঘটনার পরপরই কালুখালী থানায় একটি মামলা দায়ের করেন গরুর মালিকগণ। থানায় অভিযোগ প্রাপ্তির পর উন্নত প্রযুক্তি ব্যবহারসহ মহাসড়কের নিরাপত্তায় ব্যবহৃত বিভিন্ন সিসি ফুটেজ পর্যালোচনার মাধ্যমে ও নিবিড় তদন্তের মাধ্যমে সর্ব প্রথম ট্রাক জদ্ব ও ডাকাত দলের সরদারসহ ৫ জনের অবস্থান শনাক্তের পর অভিযান পরিচালনা করে গ্রেফতার করা হয়।

তিনি আরও বলেন, প্রাথমিকভাবে ৪ঠা জুলাইয়ের ঘটে যাওয়া ডাকাতি কথা স্বীকার করেছে। এবংকি ডাকাত সরদার আকবর মোল্লার নেতৃত্বে তারা বিভিন্ন এলাকায় চুরি ডাকাতি সহ দস্যুতার করতেন মর্মেও স্বীকার করেছেন। তাদের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় মামলা রয়েছে। 

রাজবাড়ী জেলা পুলিশের আয়োজিত সংবাদ সম্মেলনে জেলা পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সালা্হউদ্দিন, মোঃ শাহনেওয়াজ, পাংশা সার্কেল সুমন কুমার সাহা, ডিআইও-১ মোঃ সাইদুর রহমান, কালুখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ নাজমুল সহ জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন। উজ্জল চক্রবত্তী রাজবাড়ী।