ফ্রিডম বাংলা নিউজ

রবিবার, অক্টোবর ৬, ২০২৪ |

EN

পদ্মা সেতু চালুর ধাক্কা ঢাকা-বরিশাল নৌপথে বন্ধ হয়ে গেলো দ্রুতগতির গ্রীনলাইন সার্ভিস

আল মামুন, বরিশাল প্রতিনিধি | আপডেট: মঙ্গলবার, জুলাই ২৬, ২০২২

পদ্মা সেতু চালুর ধাক্কা ঢাকা-বরিশাল নৌপথে বন্ধ হয়ে গেলো দ্রুতগতির গ্রীনলাইন সার্ভিস
পদ্মা সেতু উদ্বোধনের আগে থেকেই আলোচনা ছিল নৌপথে যাত্রীর চাপ কমবে। এ নিয়ে লঞ্চ মালিকরাও ছিলেন উদ্বেগে। সেই আশঙ্কাই সত্যি হলো। একটি রুটে দিনের বেলায় চলা গ্রীন লাইন আপাতত বন্ধ করা হয়েছে। রুটটি হলো ঢাকা-হিজলা-বরিশাল।

সোমবার রাতে গ্রীন লাইনের ফেসবুক পেজে পোস্ট দিয়ে একথা জানিয়েছে লঞ্চটির কর্তৃপক্ষ। 

পদ্মা সেতু চালু হওয়ার ঠিক একমাসের দিনে এই ঘোষণা দেওয়া হলো। গত মাসের ২৫ তারিখ পদ্মা সেতু উদ্বোধন করা হয়। অবশ্য যানবাহন চলাচল শুরু করে পরদিন থেকে।
এতে বলা হয়, হিজলা ও বরিশালের যাত্রীবৃন্দ আপনাদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে আমাদের জাহাজ এমভি গ্রীন লাইন-৩ মঙ্গলবার (২৬ জুলাই) থেকে পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত সার্ভিস বন্ধ থাকবে। অর্থাৎ আমাদের ঢাকা-হিজলা-বরিশালের সার্ভিসটি পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে। 
তবে আমাদের ঢাকা-কালীগঞ্জ-ইলিশা রুটের এমভি গ্রীন লাইন-২ নিয়মিত চলাচল করবে।

এদিকে ঢাকা থেকে বরিশাল রুটে চালু হওয়া গ্রীন লাইনের শীততাপ নিয়ন্ত্রিত বাসে যাত্রীদের চলাচল করার জন্যও আহ্বান জানানো হয়েছে ফেসবুক পোস্টে।
২০১৩ সাল থেকে দূরপাল্লার যাত্রীদের আরামদায়ক ভ্রমণের জন্য গ্রীন লাইন পরিবহন স্লিপার কোচের যাত্রীসেবা শুরু হয়। দেশি-বিদেশি পর্যটকদের কথা বিবেচনা করে ২০১৪ সাল থেকে গ্রীন লাইন নৌপথে আন্তর্জাতিকভাবে স্বীকৃত সি সার্ভে ক্লাস্ড এয়ার কন্ডিশন্ড ফাইভার ক্যাটামেরান প্যাসেঞ্জার ভেসেল এমভি গ্রীন লাইন-১ টেকনাফ-সেন্টমার্টিনস রুটে যাত্রীসেবা দিয়ে যাচ্ছে।

২০১৫ সালে ৬০০ আসন বিশিষ্ট অপর দুটি এয়ার কন্ডিশন্ড ক্যাটামেরান প্যাসেঞ্জার ভেসেল এমভি গ্রীন লাইন-২ ও এমভি গ্রীন লাইন-৩ ঢাকা-বরিশাল রুটে যাত্রীসেবায় যোগ হয়। ঢাকা-বরিশাল রুটে দিনের এই সার্ভিসটি বেশ জনপ্রিয় হয়ে উঠেছিল।

তবে আরামদায়ক ও স্বল্প সময়ের জনপ্রিয় এই সার্ভিসটি আদৌ যাত্রিসেবায় যুক্ত হবে কিনা তার কোনো নিশ্চিয়তা দিতে পারেনি হিজলা ঘাটের টিকিট মাষ্টার মো. পারভেজ রাড়ী।