ফ্রিডম বাংলা নিউজ

সোমবার, জুন ১৭, ২০২৪ |

EN

সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি, সাবেক আ'লীগ নেতা গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক | আপডেট: বুধবার, আগস্ট ৪, ২০২১

সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি, সাবেক আ'লীগ নেতা গ্রেপ্তার

মুজিব শতবর্ষ উপলক্ষে গৃহহীনদের জন্য গৃহনির্মাণ প্রকল্পে অনিয়ম ও দুর্নীতির ভয়  দেখিয়ে বিভিন্ন উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নিকট থেকে চাঁদাবাজির অভিযোগে সাইফুল ইসলাম নামে এক প্রতারকে আটক করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। তার বিরুদ্ধে প্রতারণার আরও অনেক অভিযোগ আছে। 

গত মঙ্গলবার (৩ আগস্ট) সন্ধ্যার আগে শহরের রহমতগঞ্জ কাঠেরপুল এলাকা থেকে সাইফুলকে আটক করা হয়। আটক সাইফুল ইসলাম জেলার রায়গঞ্জ উপজেলার চান্দাইকোনা ইউনিয়ন আ. লীগের সাবেক সভাপতি।

সিরাজগঞ্জ পুলিশ সুপার হাসিবুল আলম এ নিয়ে রাতে এক সংবাদ সম্মেলন করে গণমাধ্যমকে জানান, দেশের বিভিন্ন উপজেলায় মুজিব শতবর্ষ উপলক্ষে গৃহনির্মাণ প্রকল্পে অনিয়ম ও দুর্নীতির সংবাদ প্রচার হলে সরকার অনেককেই শাস্তি প্রদান করে। 

এই সুযোগে নিজেকে চ্যানেল আই সাংবাদিক চকর মালিথার নাম পরিচয় দিয়ে বিভিন্ন উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নিকট মোবাইলে মোটা অংকের টাকা দাবি করে। টাকা না দিলে তার বিরুদ্ধে সংবাদ প্রচার করা হবে বলে হুমকি দেন। পরে ওই সকল উপজেলা নির্বাহী কর্মকর্তারা সংশ্লিষ্ট উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাদের মাধ্যমে বিকাশে টাকা প্রদান করে।

এরই ধারাবাহিকতায় বাঘের হাট জেলা পুলিশ সুপার সিরাজগঞ্জ জেলা পুলিশকে বিষয়টি অবগত করলে সিরাজগঞ্জ গোয়েন্দা পুলিশ বিষয়টি গুরুত্বের সঙ্গে আমলে নিয়ে তদন্ত করে। এক পর্যায়ে তাকে শহরের কাঁঠেরপুল এলাকা থেকে আটক করে। পরে প্রাথমিক জিজ্ঞাবাদে সে নিজের দোষ স্বীকার করে।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার ফারহানা ইয়াসমিন, অতিরিক্ত পুলিশ সুপার  সরাফত ইসলামসহ গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।