ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, জুলাই ৫, ২০২৪ |

EN

টেকনাফে দুই রোহিঙ্গা কিশোরকে পাচারের আগেই উদ্ধার

আমান উল্লাহ কবির, টেকনাফ প্রতিনিধি | আপডেট: বুধবার, জুলাই ২০, ২০২২

টেকনাফে দুই রোহিঙ্গা কিশোরকে পাচারের আগেই উদ্ধার
টেকনাফে দুই রোহিঙ্গা  কিশোরকে পাচারের আগেই উদ্ধার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) সদস্যরা। 

উদ্ধারকৃতরা হলো- নয়াপাড়া রেজিস্ট্রার্ড ক্যাম্পের ব্লক - এইচ, শেড নং- ৬৩৮/১, এমআরসি- ৬০০৮৩-এর হামিদ হোসেনের ছেল নুর হোসেন (১৫) এবং ব্লক - এইচ শেড নং- ৬১৮/১ , এমআরসি- ৫০৮৯১-এর মোঃ হানিফের ছেলে আবুল কালাম (১৫)। 

এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে আব্দুল গফুর (৬০) নামক এক রোহিঙ্গাকে আটক করেছে এপিবিএন সদস্যরা । তবে নুর মোহাম্মদ নামের আরেক পাচারকারী কৌশলে পালিয়ে যায় ।
 
বুধবার (২০ জুলাই) ভোর ৪ টার দিকে টেকনাফের মেরিন ড্রাইভ এলাকা ও নয়াপাড়া রেজিস্টার্ড ক্যাম্পে অভিযানটি চালানো হয় বলে জানিয়েছেন ১৬ এপিবিএন (এসপি) মো . তারিকুল ইসলাম তারিক।

তিনি জানান, নয়াপাড়া রেজিস্টার্ড ক্যাম্প থেকে ২ জন রোহিঙ্গাকে মালয়েশিয়া পাচারের উদ্দেশ্যে মেরিন ড্রাইভের দিকে নিয়ে যাওয়া হয়েছে, এমন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয় । এ সময় পাচারের শিকার দুই রোহিঙ্গা কিশোর উদ্ধার করেছে এপিবিএন সদস্যরা।

পরে ভিকটিমদের দেখানো মতে নয়াপাড়া রেজিস্ট্রার ক্যাম্পের এইচ ব্লক এলাকায় অভিযান পরিচালনা করে আব্দুল গফুরকে আটক করা হয় । পাচারে জড়িত অপরজন নুর মোহাম্মদ কৌশলে পালিয়ে যায় । এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে বলেও জানিয়েছেন এসপি মো. তারিকুল ইসলাম তারিক