ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, মার্চ ২৯, ২০২৪ |

EN

'প্রধানমন্ত্রী আবারও দেখিয়ে দিলেন বাঙালি বীরের জাতি'

জেলা প্রতিনিধি | আপডেট: শনিবার, জুন ২৫, ২০২২

'প্রধানমন্ত্রী আবারও দেখিয়ে দিলেন বাঙালি বীরের জাতি'
ময়মনসিংহ বিভাগীয় কমিশনার মো. শফিকুর রেজা বিশ্বাস বলেছেন, আমরা জানি বাঙালি বীরের জাতি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে এই বীরেরাই দেশকে স্বাধীন করেছিলেন। আজ বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই পদ্মা সেতু তৈরির মাধ্যমে আবারও দেখিয়ে দিলেন বাঙালি বীরের জাতি, সাহসী জাতি। 

তিনি বলেন, আমরা দেখিয়ে দিব ২০৪১ সালে বাংলাদেশ উন্নত-সমৃদ্ধশালী দেশ হিসেবে পৃথিবীর মানচিত্রে মাথা উঁচু করে দাঁড়াবে। সেজন্য আগামীর বাংলাদেশ বিনির্মাণে প্রধানমন্ত্রীর যেসব পরিকল্পনা রয়েছে তা বাস্তবায়নে আমাদের সবাইকে আন্তরিকভাবে পাশে থাকতে হবে। 

পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে শনিবার (২৫ জুন) সকালে ময়মনসিংহ নগরীর ভাষা সৈনিক রফিক উদ্দিন ‍ভূঁইয়া স্টেডিয়ামে ময়মনসিংহ জেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে অনুভূতি প্রকাশ করতে গিয়ে এসব কথা বলেন তিনি। জেলা প্রশাসক মো. এনামুল হক এতে সভাপতিত্ব করেন। 

এ সময় পুলিশের ময়মনসিংহ রেঞ্জের ভারপ্রাপ্ত ডিআইজি শাহ আবিদ হোসেন বলেন, পদ্মা সেতু বাস্তবায়নের মাধ্যমে বাংলাদেশ জানান দিয়েছে নিজেদের সক্ষমতা ও সাহসিকতা। সেতুটি শুধুমাত্র একটি সেতুই নয় এটি একটি মেলবন্ধন। বাংলাদেশের অর্থনৈতিক সক্ষমতার ইতিহাস সৃষ্টির সেতু এটি। দেশি-বিদেশি সব ধরনের ষড়যন্ত্র-চ্যালেঞ্জের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর সততা ও সাহসিকতার প্রতীক হচ্ছে এই পদ্মা সেতু। 

পরে স্টেডিয়ামে বড় পর্দার মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠান সরাসরি উপভোগ করেন বিভিন্ন শ্রেণি-পেশার কয়েক হাজার মানুষ। প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর স্থানীয়ভাবে জেলা পর্যায়েও বেলুন উড়িয়ে পদ্মা সেতুর শুভ উদ্বোধন উদযাপন করা হয়। 

এর আগে, জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের উদ্যোগে নগরীর টাউনহল প্রাঙ্গণ থেকে একটি বিশাল বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‍্যালিটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে রফিক উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে গিয়ে সমাবেশে মিলিত হয়। 

র‌্যালির উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার শফিকুর রেজা বিশ্বাস। এ সময় ভারপ্রাপ্ত রেঞ্জ ডিআইজি মো. শাহ আবিদ হোসেন, অতিরিক্ত বিভাগীয় কমিশনার আনোয়ার হোসেন, জেলা প্রশাসক মো. এনামুল হক, পুলিশ সুপার মো. আহমার উজ্জামান, রেঞ্জ অফিসের পুলিশ সুপার হারুন অর রশিদ, জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক জাহাঙ্গীর আলম, সিআইডির এসপি মো. আনিছুর রহমান, পিবিআইয়ের পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস, টুরিস্ট পুলিশের এসপি মো. নাইমুল হাছান, সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইউসুফ আলী, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা, মহানগর আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম, কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি মমতাজ উদ্দিন মন্তা প্রমূখ উপস্থিত ছিলেন।