ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০২৪ |

EN

মুক্তি পেলো জয়ার ‘ঝরা পালক’

বিনোদন ডেস্ক | আপডেট: শনিবার, জুন ২৫, ২০২২

মুক্তি পেলো জয়ার ‘ঝরা পালক’

ছবি: সংগৃহীত

কবি জীবনানন্দ দাশের উপর তৈরি ছবি ‘ঝরা পালক’ শেষ হয়েছে এক ‘নির্মম সত্য’ সংলাপ দিয়ে। যেটি শোনা যাবে জীবনানন্দের স্ত্রী ‘লাবণ্য’র ভূমিকায় যিনি অভিনয় করেছেন সেই জয়া আহসানের মুখে। জীবনানন্দর মৃত্যুর পর স্ত্রীর চিরকালীন না পাওয়ার ক্ষোভ, জীবনযন্ত্রণার অসহায়তা সমস্ত কিছু এই সংলাপের মধ্য দিয়ে ফুটে উঠেছে। ‘বাংলা সাহিত্যকে তোমার দাদা অনেক কিছুই দিয়ে গেলেন কিন্তু আমার জন্য কি রেখে গেলেন?’

ছবিতে জীবনানন্দ দাশের চরিত্রে অভিনয় করেছেন অভিনেতা ব্রাত্য বসু। দীর্ঘদিন পর শুক্রবার (২৪ জুন) কলকাতায় মুক্তি পেয়েছে কবি জীবনানন্দ দাশের জীবনের গল্প নিয়ে চলচ্চিত্র ‘ঝরা পালক’।

কবি পত্নীর চরিত্রে অভিনয় করে জয়া আহসান বলেছেন,’কবি-পত্নী হওয়া বেশ কঠিন। তাও আবার জীবনানন্দ দাশের মতন কবির পত্নী। শুরুতে একটু টেনশন হয়েছিল। আর তাছাড়া ব্রাত্য তা যথেষ্ট বড় মাপের অভিনেতা। নিজের মতন করে চেষ্টা করেছি লাবণ্যপ্রভাকে ফুটিয়ে তোলা’।

জয়া এখন দেশে রয়েছেন; যে কোনো সময় ওপারে উড়াল দেবেন। মঙ্গলবার অংশ নিয়েছেন এফডিসিতে ধারণকৃত ঈদের জন্য নির্মিত মাছরাঙার রান্নাবিষয়ক  সেলিব্রেটি শো ‘রান্না কোনো ব্যাপারই না’। ১০ পর্বের এই অনুষ্ঠানের মধ্যে জয়ার পর্বটি প্রচার হবে চানরাতে। সামনে তার আরো কয়েকটি সিনেমা মুক্তি পাবে।