ফ্রিডম বাংলা নিউজ

মঙ্গলবার, জুলাই ৯, ২০২৪ |

EN

মাটিরাঙ্গায় আওয়ামী লীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

জেলা প্রতিনিধি | আপডেট: বৃহস্পতিবার, জুন ২৩, ২০২২

মাটিরাঙ্গায় আওয়ামী লীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত
খাগড়াছড়ির মাটিরাঙ্গায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী দল বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। 

আজ বৃহস্পতিবার ২৩ জুন সকাল ৮টায় মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পার্বত্য জেলা পরিষদের সদস্য হিরন জয় ত্রিপুরার সভাপতিত্বে এক আলোচনা সভার আয়োজন করা হয়। 

একই সময়ে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের অংশগ্রহনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন ও কেক কাটার মধ্যে দিয়ে দিবসটির শুভ সূচনা করা হয়।

মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ৩নং ওয়ার্ড কাউন্সিলর মো:  আলাউদ্দিন লিটনের সঞ্চালনায় আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পার্বত্য জেলা পরিষদের সদস্য হিরন জয় ত্রিপুরা।  মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক সুবাস চাকমা বক্তব্য দেন। 

মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা বলেন, আওয়ামী লীগের গৌরবময় সাত দশকের ইতিহাস বাংলাদেশেরই ইতিহাস। এ দেশের প্রতিটি গৌরবময় অর্জন আওয়ামী লীগের হাত ধরেই। ইতিহাসের মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ধারাবাহিক আন্দোলনের পথ বেয়ে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠা, বাঙালি জাতি ও আওয়ামী লীগের সর্বশ্রেষ্ঠ অর্জন।

মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পার্বত্য জেলা পরিষদের সদস্য হিরন জয় ত্রিপুরা বলেন, ভাষা আন্দোলন থেকে মুক্তিযুদ্ধ, সব আন্দোলন সংগ্রামে সামনে থেকে নেতৃত্ব দিয়ে বাংলাদেশ গঠনে সর্বোচ্চ ভূমিকা পালন করেছে আওয়ামী লীগ। স্বাধীনতার পর থেকে দেশ বিরোধীদের ষড়যন্ত্র সত্ত্বেও বাংলাদেশ আওয়ামী লীগ ধ্বংস্তুপ থেকে উঠে এসে স্বৈরশাসনের অবসান ঘটিয়ে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছে।

অনুষ্ঠানে, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক মো. তাজুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মো: আলী হোসেন, পৌর যুবলীগের সভাপতি মোশারফ হোসেন, সাধারন সম্পাদক আলাউদ্দিন আহামেদ, ২নং ওয়ার্ড কাউন্সিলর মো: আলী, উপজেলা ছাত্রলীগের সভাপতি মো: তসলিম উদ্দিন রুবেল, সাধারণ সম্পাদক আবু তালেব সহ অন্য সকল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ১৯৪৯ সালের এই দিনে পুরনো ঢাকার ঐতিহ্যবাহী রোজ গার্ডেনে পূর্ব পাকিস্তান আওয়ামী মুসলিম লীগ প্রতিষ্ঠার মধ্য দিয়ে এই রাজনৈতিক দলটি প্রতিষ্ঠিত হয়।