ফ্রিডম বাংলা নিউজ

সোমবার, জুন ১৭, ২০২৪ |

EN

মধুপুরে ভ্রাম্যমান আদালতের অভিযানে নিষিদ্ধ কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস

হাফিজুর রহমান, টাঙ্গাইল প্রতিনিধি | আপডেট: বুধবার, জুন ২২, ২০২২

মধুপুরে ভ্রাম্যমান আদালতের অভিযানে নিষিদ্ধ কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস
টাঙ্গাইলের মধুপুরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে  ৪২ টি জব্দকৃত নিষিদ্ধ চায়না দুয়ারী ও ১০টি কারেন্ট জাল নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে জনসম্মুখে পুড়িয়ে ধংস্ব করা হয়েছে। 

সোমবার (২০ জুন) বিকেলে উপজেলার কুড়াগাছা ইউনিয়ন ও অরণখোলা ইউনিয়নের মাঝখানে বয়ে যাওয়া হাওদা বিলে মৎস্য সংরক্ষণ আইন বাস্তবায়নে উপজেলা প্রশাসন ও মৎস্য দপ্তরের  যৌথ  অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনা করেন ভ্রাম্যান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো.জাকির হোসাইন । 

এসময় উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো: তারিকুল ইসলাম, মৎস্য অফিসের অন্যান্য কর্মকর্তাগন সহ আইনশৃংঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো: তারিকুল ইসলাম বলেন, উপজেলার বিভিন্ন এলাকায় কারেন্ট জাল ও চায়না জালসহ বিভিন্ন অবৈধ জাল দিয়ে দেশীয়  বিভিন্ন প্রজাতির মাছের পোনা এবং ক্ষুদ্র জলজ প্রাণী শিকার করা হচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে মৎস্য সম্পদ রক্ষা ও সংরক্ষণ আইন -১৯৫০ বাস্তবায়নে উপজেলার কুড়াগাছা ইউনিয়নের হাওদা বিলে বিকেল থেকে রাত ৮ টা পর্যন্ত এ ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ৪২ টি চায়না জাল  ও ১০টি  কারেন্ট জাল (যার আনুমানিক মূল্য দেড় লক্ষ টাকা) পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। তিনি আরও বলেন, দেশীয় প্রজাতির মাছ সংরক্ষণ ও উন্নয়নের জন্য আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।